• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

যেসব কৌশলে ২৮৬ নারীকে বিয়ে করলো জাকির বেপারী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৯  

লালমনিরহাটের জাকির চোখ কপালে ওঠার মতোই কাণ্ড ঘটিয়েছেন। দেশের নানা প্রান্ত থেকে নারীদের ফাঁদে ফেলে সব মিলিয়ে ২৮৬টি বিয়ে করেছেন ৩৮ বছরের এই ব্যক্তি। তবে পুলিশের প্রাথমিক তদন্তে এই কাণ্ড ঘটাতে গিয়ে জাকিরের নানা প্রতারণার কৌশলের বিষয়টি বেরিয়ে এসেছে।

আদিতমারী উপজেলার দুর্গাপুরের এই বিয়ে পাগল ব্যক্তির পুরো নাম জাকির হোসেন বেপারী। জানা গেছে, তার এতগুলো বিয়ের মূল উদ্দেশ্যই হলো প্রতারণার মাধ্যমে নারীদের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নেয়া।

অবশেষে তেজগাঁওয়ের একটি ধর্ষণ মামলায় গত মঙ্গলবার সন্ধ্যায় প্রতারক জাকিরকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা-পুলিশ। সে এখন এ থানাতেই ধর্ষণ মামলায় রিমান্ডে রয়েছে।

তেজগাঁও থানা সুত্র জানা গেছে, বিভিন্ন প্রতারণার মাধ্যমে কৌশলে ২৮৬ জন নারীকে বিয়ে করেছেন জাকির। একটি ধর্ষণ মামলায় গ্রেফতার হওয়ার পরেই এই যুবকের একে একে অপকর্মের নানা কাহিনী বেরিয়ে আসছে।

জানা গেছে, নারীদের আকৃষ্ট করতে নানা প্রতারণার আশ্রয় নিতো জাকির। কাউকে গান শুনাতো। আবার কাউকে ফোনের ম্যাসেঞ্জারে ছবি কিংবা ভিডিও ক্লিপ পাঠিয়ে ঘনিষ্ট হওয়ার চেষ্টা করতো। 

কখনো বা নারী-পুরুষের অন্তরঙ্গ মুহূর্তের ছবি টার্গেটকৃত সুন্দরী নারীদের মোবাইল ফোনে পাঠিয়ে দিতো। কৌশলে নারীদের সঙ্গে গভীর রাত পর্যন্ত কথা বলেও ফুসলানোর চেষ্টাও করতো জাকির।

অনেক সময় বিবাহিত নারীদের স্বামীর সঙ্গে বনিবনা না হলে মধ্যস্ততার কথা বলে ওই নারীকেই বিয়ের প্রস্তাব দিতো। আবার আর্থিকভাবে দরিদ্র নারীদের সহায়তার কথা বলেও দুর্বলতার সুযোগ নিতো জাকির। এছাড়া কাউকে কাবিনে, কাউকে শুধু কালেমা পড়েই বিয়ে করেন জাকির। 

তেজগাঁও থানার ওসি (তদন্ত) মো. পারভেজ ইসলাম জানান, প্রতারক জাকিরের বিরুদ্ধে মিরপুর থানায় এক নারী মামলা করেছিলেন। তার সঙ্গে প্রতারণা করে বিয়ে বা শারীরিক সম্পর্ক গড়েছিলেন। সেই নারী মামলা করার কারণে ক্ষুব্ধ হয়ে তার মোবাইল ফোনে মেসেজ দিয়ে জাকির লিখেছিলেন, তোর মতো ২৮৬ জনকে পার করলাম। আর তুই মামলা করলি।

তিনি বলেন, মূলত ওই খুদেবার্তার পরই জাকিরের প্রতারণার মাধ্যমে বিয়ে করার বিষয়টি পরিষ্কার হয়ে যায়। তবে প্রাথমিক তদন্তে বোঝা যাচ্ছে, প্রতারণার মাধ্যমে জাকির অনেক মেয়েকেই বিয়ে করেছেন। এছাড়া তাদের অনেকের সঙ্গেই বহুবার শারীরিক সম্পর্ক গড়েছেন।

জাকিরের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার উপ-পরিদর্শক তৌফিক আহমেদ বলেন, শনিবার সকাল ১০টা পর্যন্ত জাকিরের বিবাহিত স্ত্রী পরিচয় দিয়ে ১৪ জন নারী থানায় এসে এবং অনেকে মোবাইল ফোনেই তার বিরুদ্ধে অভিযোগ করেছেন।

তিনি আরো বলেন, এসব নারীদের মধ্যে রয়েছেন শাপলা বেগম, খাদিজা আক্তার, জাকিয়া আক্তার, রেবেকা সুলতানা, শর্মিলী আক্তার, সৈয়দা সাবিনা, নাদিরা আক্তার, রুমা বেগম, মৌ আক্তার, নুপুর, হাওয়া বেগম, শিলা বেগম প্রমুখ।

এর আগে তেজগাঁও থানার ওসি শামীম অর রশিদ তালুকদার জানিয়েছিলেন, এই ব্যক্তি মূলত একজন মারাত্মক প্রতারক। প্রতারণার মাধ্যমেই সে এতগুলো বিয়ে করেছে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। তবে বিষয়গুলো সম্পর্কে ভালোভাবে খোঁজ-খবর নেয়া হচ্ছে। 

এদিকে মামলার নথিতে জাকিরের গ্রামের বাড়ির ঠিকানা দেখানো হয়েছে থানা আদিতমারি, জেলা লালমনিরহাট। আর বর্তমান ঠিকানা দেখানো হয়েছে এ/পি সেবা ৩৭, আহসান মোল্লা রোড, হোসেন মার্কেট, গাজীপুর সিটি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –