• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ভুয়া আইডি খুলে প্রতারণা: নীলফামারীতে ভাই-বোন গ্রেফতার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

পুলিশের ডিআইজি ও পুলিশ সুপারসহ উচ্চ পদস্থদের নামে ভুয়া ফেসবুকে আইডি খুলে প্রতারণার দায়ে মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরব(৩৫) ও তার সহযোগি সুফিয়া বেগমকে(৩৪) গ্রেফতার করেছে নীলফামারী ডিবি পুলিশ। 

সোমবার রাতে মোস্তাফিজুর রহমানকে সৈয়দপুর উপজেলার শুটকির মোড় এবং সুফিয়া বেগমকে দিনাজপুরের কাহারোল উপজেলার সরঞ্জা গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এঘটনায় মামলা দায়েরের পর মঙ্গলবার বিকালে আদালতের মাধ্যমে তাদেরকে জেলা কারাগারে পাঠানো হয়। প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও একটি সিম কার্ড জব্দ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম, পিপিএম) তাঁর কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জানান, গতকাল সোমবার রাত সাড়ে আটটার দিকে জেলার সৈয়দপুর উপজেলা শহরের শুটকির মোড় থেকে প্রতারক চক্রের প্রধান মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরবকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে ওই রাতে সুফিয়া বেগমকে দিনাজপুরের কাহারোল উপজেলার সরঞ্জা গ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে। মোস্তাফিজুর নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার রসুলপুর চৌরাপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। সুফিয়া কাহারোল উপজেলার সরঞ্জা গ্রামের আব্দুর রশিদের মেয়ে। 

পুলিশ সুপার বলেন,  আমার নামে (মোস্তাফিজুর রহমান) ভুয়া ফেসবুকে আইডি খুলে গত ১২ সেপ্টেম্বর খুলনা ও যশোর জেলার বিভিন্ন মানুষকে ম্যাসেঞ্জারে কল করে মামলার হুমকি দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। এর আগে সে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হারুন অর রশীদ এবং দিনাজপুর, চাঁদপুরসহ বিভিন্ন জেলার এসপির নামে একইভাবে ভুয়া আইডি খুলে প্রতারণা করেন। মোস্তাফিজুর ফেসবুকের যেসব আইডিতে সরকারের বিরুদ্ধে উস্কানী, কুরুচিপূর্ণ মন্তব্য, দেশদ্রোহি কমেন্ট, লাইক, শেয়ার দেখেন সে সকল আইডি চি‎হ্নিত করে পুলিশ কর্মকর্তার নামে খোলা ভুয়া আইডির ম্যাসেঞ্জার থেকে কল করে মামলার হুমকি দিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন। তার বিরুদ্ধে চট্টগ্রামের পতেঙ্গা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে তারা। 

আজ তাদের বিরুদ্ধে নীলফামারী সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –