• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ভারতে নতুন রেকর্ডঃ একদিনে আক্রান্ত ২ লাখ ৩৪ হাজার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২১  

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে ভারতে।  গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন লাখ ৩৪ হাজার ৬৯২ জন যা আগের দিনের তুলনায় প্রায় ১৭ হাজার বেশি।

দেশটিতে সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে দৈনিক মৃত্যুও লাফিয়ে বাড়ছে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে হাজার ৩৪১ জনের। একদিনে মৃত্যুর হিসেবে এটি করোনা মহামারি শুরুর পর থেকে সর্বোচ্চ। এর আগে গত বছরের ১৬ সেপ্টেম্বর দেশটিতে হাজার ২৯০ জনের মৃত্যু হয়।

ভারতে সরকারি হিসাব অনুযায়ী শুক্রবার সর্বোচ্চ ৬৪ হাজারের কাছাকাছি শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। একদিনেই প্রাণহানি হয় ৪শ মতো। নয়াদিল্লিতে আক্রান্ত হয় সাড়ে ১৯ হাজার মানুষ। ভারতের রাজধানীতে সর্বোচ্চ মৃত্যু রেকর্ড করা হয়েছে ১৪১ জনের। দুটি অঞ্চলে রাত্রিকালীন কারফিউ এবং সাপ্তাহিক লকডাউন জারি করা হয়েছে।

আক্রান্ত মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন এবং মারা গেছেন লাখ ৭৫ হাজার ৬৭৩ জন।

সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি লাখ হাজার ৭৫০ জন। আর ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লাখ ১১ হাজার ৪৮৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ২৮৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –