• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বেরোবিতে অন্যায়-অনিয়ম প্রতিরোধে ‘অধিকার সুরক্ষা পরিষদ’ গঠন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২০  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বহুমুখী সঙ্কট নিরসন ও অন্যায়-অনিয়ম প্রতিরোধ করার লক্ষ্যে ‘অধিকার সুরক্ষা পরিষদ’ গঠন করা হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা স্থানীয় রেস্টুরেন্ট মিতালীতে রাত আটটায় এক সভায় সর্বসম্মিতক্রমে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমানকে আহ্বায়ক এবং ফাইন্যাান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক খায়রুল কবির সুমনকে সদস্য-সচিব করে ২২ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

অধ্যাপক ড. শিমুল মাহমুদ এবং অধ্যাপক ড. আবু কালাম মোঃ ফর উল ইসলামকে যুগ্ম আহ্বায়ক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শরিফুল ইসলাম এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দীনকে যুগ্ম সদস্যসচিব করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন- পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, সহযোগী অধ্যাপক ড. নিত্য ঘোষ, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক কমশেল চন্দ্র রায়, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক এইচ এম তারিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. বিজন মোহন চাকী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল আসাদ, সহকারী অধ্যাপক সাব্বীর আহমেদ চৌধুরী, ভূগোল ও পরবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক নুরুজ্জামান খান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাসনীস হুমাইদা, প্রভাষক মাহমুদুল হক, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান, এবং পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নুরুল হুদা লিটন  ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –