• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বিদ্যালয় প্রাঙ্গন ভাড়া দেয়ার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে!

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

১৯০৭ সালে শহরের প্রাণকেন্দ্রে প্রতিষ্ঠিত হয় পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়। অসংখ্য গুণী ব্যক্তি এ বিদ্যালয় থেকে পড়াশোনা করে সমাজের বিভিন্ন স্তরে কৃতিত্বের অবদান রেখে চলছেন। ঐতিহ্যবাহী এ বিদ্যালয়ে ২০১০ সালে প্রধানশিক্ষক হিসেবে দায়িত্ব নেন মফিজুল হক। দায়িত্ব নেয়ার পরপরই বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের নামে কোটি টাকার নিয়োগ বাণিজ্যের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। 

এবার তার বিরুদ্ধে রেস্টুরেন্টের নামে বিদ্যালয় প্রাঙ্গন ভাড়া দিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। তবে প্রধান শিক্ষক মফিজুল হক বলেন, স্কুল প্রাঙ্গনে আর যেন ছাতা বসানো না হয় তা রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে বলা হয়েছে।

তার বিরুদ্ধে সরকারি বই বিক্রি, মূল সড়ক সংলগ্ন বিদ্যালয়ের মার্কেট ও নতুন দ্বিতল ভবন নির্মাণে অর্থ নয়ছয় করাসহ একাধিক অনিয়মেরও অভিযোগ আছে। এ নিয়ে কয়েক বছর আগে পত্র-পত্রিকায় বিস্তর লেখালেখিও হয়। মন্ত্রণালয় থেকে গঠন করা হয় তদন্ত টিম।

সম্প্রতি এসএসসি পরীক্ষার ফরম পূরণেও অতিরিক্ত ফি আদায় করেন তিনি। বিষয়টি নিয়ে অভিভাবকরা মানববন্ধনসহ বিভিন্ন প্রতিবাদ কর্মসূচির ডাক দিলে তাদের কাছ ক্ষমা চেয়ে শেষবারের মতো নিজেকে রক্ষা করেন। 

সম্প্রতি কয়েকজন তরুণ প্রধানশিক্ষককে হাত করে বিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন মার্কেটের একটি ঘর বিদ্যালয় প্রাঙ্গনের দিকে সম্প্রসারিত করে রেস্টুরেন্টের ব্যবসা খুলে বসেছেন। অত্যন্ত জাঁকজমক ও বর্ণিল আলোকসজ্জিত ওই রেস্টুরেন্টে ফাস্টফুডসহ বিভিন্ন দামি দামি খামার পরিবেশন করা হচ্ছে।

বিকেলে রেস্টুরেন্টের পিছনের দরজা খুলে দিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে বেশ কয়েকটি বড় বড় রঙিন ছাতা তুলে দিয়ে টেবিল চেয়ার সাজিয়ে খাবার বিক্রি করছে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। সেখানে চটপটি ও ফুচকার দোকানও বসে। এখানে খাবার খেতে এবং সময় কাটাতে দূর-দূরান্ত থেকে সাইকেল, মোটরসাইকেল ও প্রাইভেট কার নিয়ে এসে ভিড় করেন বিভিন্ন বয়সের নারী-পুরুষ। বিকেল হলেই স্কুলপ্রাঙ্গণটি যেন মেলায় পরিণত হয়। 

এ বিষয়ে প্রধান শিক্ষক মফিজুল হক বলেন, মন্ত্রণালয় তদন্ত করে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি। পকেট ভারি করার অভিযোগও সঠিক নয়। তাছাড়া এরইমধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব মাঠে ছাতা বসানোর বিষয়ে অভিযোগ করেছেন। তাই বিদ্যালয় বাউন্ডারিতে আর ছাতা না বসানোর জন্য রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে বলা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –