• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বিএনপির নেতৃত্বে তারেকের চেয়ে যোগ্য জোবায়দা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে রাজনীতিতে নিষ্ক্রিয় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। একই মামলায় দণ্ডপ্রাপ্তসহ অনেক মামলার আসামি দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পলাতক। এ পরিস্থিতিতে বিএনপির নেতৃত্বের জন্য তারেকের চেয়ে তার স্ত্রী জোবায়দা রহমানকে যোগ্য মনে করছেন দলটির নেতারা।

দলীয় সূত্রমতে, বিএনপির সংকটের সময়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের চেয়ে অধিক গ্রহণযোগ্য ব্যক্তি হলেন তার স্ত্রী জোবায়দা রহমান। বিএনপির জ্যেষ্ঠ নেতাদের বড় একটি অংশ চায় তারেক রহমানের বদলে জোবায়দাই বিএনপির হাল ধরুক।

সূত্র জানায়, ২০১৮ সালের নির্বাচনের পর থেকে দলের মধ্যে তারেক বিরোধী মনোভাব লক্ষ্য করা গেছে। অনেক নেতা অভিযোগ করে বলেন, তারেক মনোনয়ন বাণিজ্য করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন। তিনি অযোগ্য ও দলের স্বার্থবিরোধী লোকজনকে মনোনয়ন দেন। যার ফল ভোগ করছে বিএনপি। এছাড়া তারেকের ভুল নীতির জন্য সব নির্বাচনে পরাজয় ঘটছে বিএনপির।

দলটির এক জ্যেষ্ঠ নেতা বলেন, তারেক লন্ডন থেকে যেসব নির্দেশনা দেন সবগুলো আত্মঘাতী। তার প্রতিটি নির্দেশনা মতলবি ধাঁচের। জেলায় জেলায় টাকার বিনিময়ে বিএনপি ও অঙ্গসংগঠনের কমিটি হচ্ছে। তাই তারেকের নেতৃত্বের প্রতি তৃণমূল নেতাকর্মীরা আস্থা হারিয়ে ফেলেছেন।

অপর এক জ্যেষ্ঠ নেতা বলেন, তারেক রহমানের দুর্নীতিসহ নানা অপকর্ম বিএনপি নেতাদের হতাশ করেছে। বিএনপির হাল ধরার মতো এখন জোবায়দা রহমান আছেন। জোবায়দা অন্তত দুর্নীতি বা মনোনয়ন বাণিজ্যের প্রশ্রয় দেবেন না বলে আমাদের বিশ্বাস। কারণ দুর্নীতির বিষয়ে স্বামী তারেকের সঙ্গে প্রায় সময় কথা কাটাকাটি হয় জোবায়দার।

এদিকে বিএনপির নীতিনির্ধারক পর্যায়ের এক নেতা বলেন, তারেকের স্ত্রী জোবায়দার বিরুদ্ধে দুর্নীতি মামলা চলছে। সেই দুর্নীতির মামলা চলবে কিনা তার আদেশ শিগগিরই জারি করবেন সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগ। আদেশ আসার পরই তারেকের বদলে জোবায়দা বিএনপির নেতৃত্বে আসীন হতে পারেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –