• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বাংলাদেশি ছাত্রছাত্রীদের প্রশংসায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২১  

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার ২০২১ সালের বসন্তে যুক্তরাষ্ট্রের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে অধ্যয়নের জন্য গমনেচ্ছু শিক্ষার্থীদেরকে অভিনন্দন জানিয়েছেন। রাষ্ট্রদূত মিলার ও ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের এডুকেশন-ইউএসএ দল রবিবার (২৪ জানুয়ারি ২০২১) ভার্চুয়াল জুম মাধ্যমে একটি যাত্রাপূর্ব পরিচিতি পর্ব অনুষ্ঠানের আয়োজন করে।

রাষ্ট্রদূত মিলার তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের নিজেদের ওপর আস্থা রাখতে এবং সৃষ্টিশীল, প্রাতিষ্ঠানিক, পেশাগত ও ব্যক্তিগত বিকাশ সাধনের এই রোমাঞ্চকর অভিযানে যুক্ত হওয়ার প্রস্তুতির জন্য নিঃসঙ্কোচে অন্যদের সহায়তা নিতে উৎসাহিত করেন। সফলভাবে একটি প্রতিযোগিতামূলক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার পর এই শিক্ষার্থীরা সারা আমেরিকা জুড়ে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যুক্ত হবেন।

এ অনুষ্ঠানের আলোচ্য বিষয়ের মধ্যে ছিলো কয়েকজন বিশিষ্ট বক্তার উপস্থাপনা। বক্তাদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র দূতাবাসের কনস্যুলার সেকশন এবং এডুকেশন-ইউএসএ’র প্রতিনিধি, যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে বিদেশী শিক্ষার্থী ভর্তি বিষয়ক কর্মকর্তা, বর্তমান শিক্ষার্থী এবং আমেরিকান অ্যালামনাই অ্যাসোসিয়েশন’র প্রেসিডেন্ট। যুক্তরাষ্ট্রে পড়তে গিয়ে শিক্ষার্থীরা সম্ভাব্য যেসব প্রাতিষ্ঠানিক, সাংস্কৃতিক ও জীবনযাত্রার পার্থক্য প্রত্যক্ষ করবেন সে সম্পর্কে ব্যবহারিক পরামর্শ ও বিচিত্র দৃষ্টিভঙ্গি তুলে ধরেন বক্তারা।

যুক্তরাষ্ট্রগামী বাংলাদেশি শিক্ষার্থীদের সংখ্যা ২০০৯ সাল থেকে তিনগুণ হয়েছে এবং গতবছর নতুন করে এযাবৎকালের সর্বোচ্চ অবস্থানে পৌঁছেছে। বহির্গামী শিক্ষার্থীরা গত শিক্ষাবর্ষে যুক্তরাষ্ট্রে অধ্যয়নরত ৮,৮০০ বাংলাদেশি শিক্ষার্থীর সাথে যুক্ত হবেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –