• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

প্রমিজ ডে: প্রতিশ্রুতি নিন নিজেকে ভালো রাখার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

ভালোবাসা সপ্তাহ মানেই একেকটি দিন প্রিয়জনের সঙ্গে কাটানোর নতুন নতুন বাহানা। প্রপোজ থেকে শুরু করে চকলেট ডে, টেডি ডে আরো কতো কি! ভালোবাসা প্রকাশের একেক উপায়। অনেকের কাছে আবার ফেব্রুয়ারির এই এক সপ্তাহ ‘আদিখ্যেতা’। আবার অনেকের কাছেই এটা পুরনো সম্পর্ককে নতুন আঙ্গিকে ঝালিয়ে নেয়ার উপলক্ষ এই দিনগুলো।

ভালোবাসা সপ্তাহের পঞ্চম দিনটি প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার। শুধু প্রিয়জনের সঙ্গেই নয়, এই প্রমিজ নিজেকেও নিজে করতে পারেন। গত বছরের সব ভুল কাজ শুধরে নিয়ে নতুন আঙ্গিকে নিজেকে সাজাবেন। শরীর ত্বকের যত্ন নিতে হবে, নিজের প্রতি অবহেলা একেবারেই নয়। নতুন উদ্যমে নিজেকে গুছিয়ে নিতে হবে সব ক্ষেত্রেই। বাড়ি কিংবা কাজের জায়গা নিজেকে আরো পরিশ্রমী করে তুলতে এখনই সংকল্প করুন। কাজের জায়গা আর ব্যক্তি জীবন আলাদা করতে জানতে হবে। কাজের সময় কাজ আর নিজের সময়গুলো উপভোগ করুন আনন্দ নিয়ে।   

ভালোবাসুন, নিজের শরীরটাকেও। চেহারা যদি সুন্দর বা অসুন্দর হয়, তা আমাদের অর্জন কখনোই নয়। জিনগত কারণে একেক জনের চেহারা একেক রকম। আর তাই নিজেকে ভালোবাসতে হবে চেহারা বা ফিগার যেমনই হোক। এসব নিয়ে যদি অসন্তুষ্টি থাকে, তবে কখনোই ভালো থাকা হবে না।  

নিখুঁত হওয়ার প্রয়োজন নেই। জীবনে সব কিছু পারফেক্ট পাবেন এটা ভাবলে ভুল হবে। কিছু মানুষ নিশ্চয়ই আপনার প্রশংসা করেন, সেগুলো সাদরে গ্রহণ করুন। প্রতিদিন ঘড়ি ধরে কিছু সময় নিজের ভালো দিকগুলো কাগজে লিখে রাখুন। কখনোই নিজের অবমূল্যায়ন করবেন না। যারা করে তাদের থেকে দূরে থাকুন।  

ভালো-খারাপ অভ্যাস মিলিয়েই মানুষ। অন্যদের মতো আপনারও খারাপ কিছু অভ্যাস রয়েছে। সেগুলো নিয়েও সময় করে একদিন লিখে নিন। এগুলো থেকে বেরিয়ে আসার চেষ্টা করা যেতেই পারে।  

পরিকল্পনা করুন, সময় নিয়ে নিজেকে উন্নত করার, বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনের চেষ্টা শুরু করুন। চেহারার ঘাটতিগুলো যোগ্যতা দিয়ে পূর্ণ করে নিন। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –