• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

প্রধানমন্ত্রীর গরু উপহার পেলেন লালমনিরহাটের সেই ছয়ফুল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০  

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা কাকিনা ইউনিয়নের তেলিপাড়া এলাকার ছয়ফুল ইসলাম দম্পতি গরুর অভাবে নিজেই গত ছয় বছর থেকে ঘানি টেনে সরিষার তেল উৎপাদন করার ঘটনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হওয়ায় লালমনিরহাট জেলা প্রশাসকের মাধ্যমে ছয়ফুল দম্পতির জন্য এক লক্ষ ত্রিশ হাজার টাকা মূল্যের একটি ষাড় গরু উপহার পাঠান।
 
এদিকে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমেদের পাঠানো একটি ষাড় গরু কালীগঞ্জের তেলিপাড়া এলাকায় গিয়ে পৌঁছে দেন লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা ও কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাদ হোসেন।
 
বৃহস্পতিবার বিকাল ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর ও পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদের পক্ষে লালমনিরহাট পুলিশ সুপার পৃথক পৃথক সময়ে দুইটি ষাড় গরু ছয়ফুল ইসলামের হাতে তুলে দেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, জেলা আইনজীবী সমিতির সভাপতি সাবেক সাংসদ অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট টিএমএ মমিন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি টিএম রাহসিন কবির।

লালমমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা জানান, পত্রিকার খবর পড়ে পুলিশ মহাপরিদর্শক বেনজির আহমেদ লালমনিরহাটের ছয়ফুল ইসলাম দম্পতির জন্য একটি ষাড় গরু পাঠান। আজ বৃহস্পতিবার দুপুরে সেই ষাড় গরুটি নিয়ে গিয়ে ছয়ফুল ইসলাম দম্পতির হাতে তুলে দিয়েছি। আমরা আশা করি গরুর অভাবে ছয়ফুল ইসলাম দম্পতিকে আর তেলের ঘানি টানতে হবে না।  
 
লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, গরুর অভাবে ঘানি টেনে সরিষার তেল উৎপাদন করছেন ছয়ফুল ইসলাম ও মোর্শেদা বেগম দম্পতি। জাতীয় দৈনিকে এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হলে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিকারে। ছয়ফুল ইসলাম দম্পতির কষ্ট লাঘবের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরু উপহার পাঠান। আজ বৃহস্পতিবার তাকে সেই গরুটি হস্তান্তর করা হয়েছে। এ সময় তাকে দুই বস্তা প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রীও প্রদান করা হয়।

ছয়ফুল ইসলাম এক প্রতিক্রিয়ায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাংবাদিক, পুলিশের মহাপরিদর্শক ও বসুন্ধরা গ্রুপ সহ যাঁরা আমার পাশে দাঁড়িয়েছে, তাদের সবার জন্য আল্লাহর নিকট মঙ্গল কামনা করছি। যেন আল্লাহ তাদের দীর্ঘজীবী করেন এবং ভালো রাখেন। আমি কখনো ভাবতেই পারিনি বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার জন্য গরু উপহার পাঠাবেন। এটি যেন স্বপ্নের মতো লাগছে।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর ছয়ফুল ইসলাম দম্পতিকে নিয়ে মানবিক খবর প্রকাশিত হয় কয়েকটি গণমাধ্যমে। বিষয়টি দেখে প্রথমে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের মিসেস আফরোজা বেগম একটি ষাড় গরু ও ঘর করার জন্য এক লক্ষ নগদ টাকা, পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ একটি ষাড় গরু ও সবশেষ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে একটি ষাড় গরু প্রদান করা হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –