• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

প্রতিষ্ঠাবার্ষিকীতে আ.লীগকে বহির্বিশ্বের অভিনন্দন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জুন ২০২০  

৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন দেশের রাজনৈতিক ব্যক্তি, দল ও সংস্থা অভিনন্দন জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ, দলের নেতাকর্মী এবং দেশের জনগণের প্রতি ভিডিও ও লিখিত বার্তা পাঠিয়েছেন। বুধবার (২৪ জুন) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, চীনা কমিউনিস্ট পার্টি; সেন্ট্রাল ওয়ার্কার্স পার্টি, উত্তর কোরিয়া; সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অব অস্ট্রিয়া; আয়ারল্যান্ডের রক্ষণশীল রাজনৈতিক দল; বরিস ভি গ্রিজলিভ, চেয়ারম্যান, সুপ্রিম কাউন্সিল অব ইউনাইটেড রাশিয়া; জগৎ প্রকাশ নাড্ডা, ভারতীয় জনতা পার্টি (বিজেপি), ভারত; পল ওজনো, সিনেটর, স্টেট অব মিশিগান; পল স্ট্যাউট, চেয়ারম্যান, সোশ্যালিস্ট পার্টি, বেভেরেন, বেলজিয়াম; ম্যানফ্রেড পেন্টজ, মেম্বার অব দি স্টেট, পার্লামেন্ট সেক্রেটারি জেনারেল, ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক ইউনিয়ন, হেসে, জার্মানি; স্পেন হিউম্যান রাইটস; এলেনা কার্লস্টর্ম, চেয়ারপারসন, বাম দল, সুইডেন এবং পার্টিটো ডেমোক্রেটিও, ইতালি অভিনন্দন বার্তা পাঠিয়েছে।

শুভেচ্ছা বার্তায় বলা হয়েছে, দেশের প্রাচীনতম দল হিসেবে ১৯৪৯ সালের ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। ধীরে ধীরে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে দলটি বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দলে পরিণত হয়। অসাম্প্রদায়িক ও প্রগতিশীলতার নীতি ধারণ করে এই অঞ্চলের মানুষের সকল গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে আসছে দলটি। এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশের জনগণ স্বাধীনতা অর্জন করে।

আরও বলা হয়েছে, আওয়ামী লীগ দেশের জনগণের ঐক্য ও সংহতি ধরে রেখে অর্থনৈতিক অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা সকল ক্ষেত্রে জাতীয় উন্নয়নের পাশাপাশি আন্তর্জাতিক শান্তি, ঐক্য, সংহতি দৃঢ় করতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় অপরিসীম অবদান রেখে চলেছে।

সর্বোপরি, তারা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দল ও দলের নেতাকর্মীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি বাংলাদেশের জনগণের সুখ ও সমৃদ্ধি কামনা করেছেন এবং যেকোনো পরিস্থিতিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমদ তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –