• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

পাটগ্রামে জাটকা বিক্রির দায়ে ব্যবসায়ীকে অর্থদণ্ড

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২১  

লালমনিরহাটের পাটগ্রাম পৌর বাজারে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা (ছোট ইলিশ) বিক্রি করার অপরাধে এক ব্যক্তিকে এক হাজার টাকা জরিমানা এবং পাঁচ কেজি জাটকা জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। পরে জব্দ করা  জাটকা মাটিতে পুতে ফেলা হয়। 

এছাড়া মৎস্যখাদ্য ও পশুখাদ্য আইন ভঙ্গের অপরাধে চার ব্যক্তিকে দুই হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে মাছে ফরমালিন পরীক্ষা করা হয়। তবে মাছে কোনো ফরমালিনের অস্তিত্ব পাওয়া যায়নি বলে জানিয়েছেন উপজেলা মৎস্য কর্মকর্তা দীন মো. আসাদুল্লাহ।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে পাটগ্রাম পৌর বাজারে উপজেলা মৎস্য অফিস ও উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল রানার নেতৃত্বে এ আদালত পরিচালিত হয়।

এ সময় প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা দীন মো. আসাদুল্লাহ ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. শ্যামল চন্দ্র  রায়।

পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল রানা বলেন, 'জাটকা ধরা ও বিক্রি সরকারি নিষেধাজ্ঞা থাকলেও কিছু অসাদু মৎস্য ব্যবসায়ী গোপনে জাটকা ইলিশ বিক্রি করছে। গোপন সংবাদের ভিত্তিতে মৎস্য বাজারে অভিযান পরিচালনা করে জাটকা বিক্রি করার অপরাধে এক ব্যক্তিকে অর্থদণ্ড ও জাটকা জব্দ করা হয়েছে। এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ওপর মনিটরিং অব্যাহত থাকবে।'

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –