• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পাটগ্রাম সীমান্তে নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০  

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার কুচলিবাড়ী সীমান্তের পানবাড়ী ঠাকুরটারী (দুলুরবাড়ী) সীমান্তের ২০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে এক অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে পাটগ্রাম থানা পুলিশ। এই বিষয়ে নিশ্চিত করেছেন পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত ও রংপুর-৫১ বিজিবি ব্যাটালিয়নের পানবাড়ী কোম্পানী কমান্ডার খায়রুল আলমের উপস্থিতিতে ওই অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। 

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত বলেন, সীমান্তের নোম্যান্স ল্যান্ডের আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সানিয়াজান নদীর কিনারে এক অজ্ঞাত ব্যক্তির লাশ ভাসতে দেখে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে স্থানীয় বিজিবি সদস্যদের উপস্থিতিতে লাশ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে, গত ২৪ ঘন্টা আগে মৃত্যু হতে পারে। নিহতের শরীরে কোথাও কোনো আঘাতের চিহ্ন নেই। তবে গলার নিচে সামান্য একটু যখমের চিহ্ন রয়েছে। এছাড়া  নিহত ব্যক্তির গলায় কাঠের মালা এবং খাতনা না করানোর কারণে লাশটি আপাতত সনাতন ধর্মীয় বলে আমরা মনে করছি।

লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুতকারী কর্মকর্তা ও পাটগ্রাম থানার এসআই নিজাম-উদ-দৌলা বলেন, ‘নিহত ব্যক্তির পরিচয় সনাক্ত করা যায়নি। তবে তার পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ডিএনএ প্রোফাইল সংগ্রহ ও হত্যার কারণ জানতে ময়না তদন্ত করার প্রস্তুতি চলছে। এই ঘটনায় একটি ইউডি মামলা করা হয়েছে।’  

এদিকে, রংপুর-৫১ বিজিবি ব্যাটালিয়নের পানবাড়ী কোম্পানী কমান্ডার খায়রুল আলম ও কোচবিহার-৪৫ বিএসএফ ব্যাটালিয়নের তিনবিঘা করিডর কোম্পানী কমান্ডারের মধ্যে দুপুরে পতাকা বৈঠক শেষে লাশের পরিচয় সনাক্ত করতে একটি যৌথদল ঘটনাস্থল পরিদর্শন করে। সেখানে ভারতীয় স্থানীয় গ্রাম পঞ্চায়েত ও লোকজনও উপস্থিত ছিলেন। কিন্তু লাশ ভারতীয় কি না, তা নিশ্চিত করতে পারেনি কেউই। এরপর পাটগ্রাম থানা পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে গেছে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –