• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

পঞ্চগড়ে ১ ঘন্টার জন্য উপজেলা চেয়ারম্যান হলেন স্কুল ছাত্রী!

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০  

পঞ্চগড় সদর উপজেলা পরিষদে ১ ঘন্টার জন্য প্রতীকি উপজেলা চেয়ারম্যান হলেন হাছনে হেনা মন নামে এক স্কুল ছাত্রী। উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভাকে নারী বান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকি দায়িত্ব পাওয়া ওই উপজেলা চেয়ারম্যান। 

মঙ্গলবার সকালে পঞ্চগড় সদর উপজেলা পরিষদের কার্যালয়ে ১ ঘন্টার জন্য প্রতীকি উপজেলা চেয়ারম্যান হিসাবে ওই স্কুল ছাত্রী পঞ্চগড় সদর উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা  চেয়ারম্যান আমিরুল ইসলামের কাছ থেকে ১ ঘন্টার জন্য দায়িত্ব  বুঝে নেন । ১ ঘন্টার জন্য তার অধিন হয় পুরো সদর উপজেলা পরিষদের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীরা। শুধু তাই নয় তিনি এক ঘন্টায় উপজেলা পরিষদের  বিভিন্ন কার্য সম্পাদনসহ তদারকিও করেন। 

জানা যায়, প্রতীকি চেয়ারম্যান হওয়া স্কুল ছাত্রী হাছনে হেনা মন পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যায়লের নবম শ্রেনীর ছাত্রী এবং সে ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) জেলা শাখার শাখার সাংগঠনিক সম্পাদক। কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারী সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) উদ্যোগ এ কার্যক্রম শুরু হয়। পরে প্রতীকি উপজেলা চেয়ারম্যান কাছে বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়নসহ নারী সহিংসতা  রোধে আলোচনা করা হয় এবং প্রতীকি দায়িত্ব পাওয়া চেয়ারম্যান ওই স্কুল ছাত্ররী সুপারিশ  সমূহ আমলে নেয়ার আশ্বাস দেন  সদর উপজেলা পরিষদের  চেয়ারম্যান আমিরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ, কামাত কাজল দিঘী ইউনিয়নের চেয়ারম্যান মজাহার আলী, ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) এর ডিস্ট্রিক্ট  ভলেন্টিয়ার মারুফ হাসান আরিফ, ওমেন্স ভলেন্টিয়ার নিশাত পারভিন নিশি সহ উপজেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তারা৷ 

প্রতীকি উপজেলা পরিষদের চেয়ারম্যান  হাছনে হেনা মন জানান, আমি নারীর প্রতি সহিংসতা রোধে এবং নারী বান্ধব  উপজেলা হিসেবে গড়ে তুলবো এবং নারীর উন্নয়নে কাজ করবো।

পঞ্চগড় সদর  উপজেলা পরিষদের  চেয়ারম্যান  আমিরুল ইসলাম  জানান, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ  স্থানে। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারী বান্ধব উপজেলা ও নারীর সংহিংসতা রোধে কাজ করবো এবং স্কুল  ছাত্রীর সকল সুপারিশ  আমরা বাস্তববায়ন করার চেষ্টা করবো। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –