• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

নীলফামারীতে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলায় ১ জনের যাবজ্জীবন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০  

নীলফামারীতে বাক প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের মামলায় মোতালেব (৩৫) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার বিকালে আসামির অনুপস্থিতিতে ওই রায় প্রদান করেন নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত-১ এর বিচারক আহসান তারেক। মোতালেব জেলার সৈয়দপুর উপজেলার পূর্ব বাতলাগাড়ি ডাঙ্গাপাড়া গ্রামের মৃত জোবান উদ্দিনের ছেলে। 

মামলার সূত্র মতে, ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারী রাত ৮টার দিকে প্রতিবেশী মোতালেবের বাড়িতে বাক প্রতিবন্ধী কিশোরী সহ কয়েকজন বান্ধবী টেলিভিশন দেখতে যায়। রাত ১০টার দিকে হঠাৎ বিদ্যুৎ বন্ধ হলে ঘর থেকে অন্যান্যরা চলে গেলে মোতালেব ওই বাক প্রতিবন্ধী কিশোরীকে একা পেয়ে ঘরে আটকে ধর্ষণ করে। এরপর ঘটনা প্রকাশ না করার জন্য হুমকি প্রদান করে মোতালেব। ওই ধর্ষণের ঘটনায় কিশোরীটি অন্তসত্বা হলে স্থানীয়রা শালিস বৈঠকে মোতালেবের সঙ্গে কিশোরীর বিয়ের প্রস্তাব দেয়। মোতালেব ওই প্রস্তাবে প্রত্যাখান করে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার প্রস্তাব দেয়। কিশোরীর বাবা সে প্রস্তাবে রাজী না হয়ে ২০০৭ সালের ১৭ আগস্ট মোতালেবকে আসামী করে নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত মামলা দায়ের করেন। 

নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিশেষ পিপি রমেন্দ্র নাথ বর্ধন বাপী বলেন, রাষ্ট্রপক্ষ আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হওয়ায় বিজ্ঞ বিচারক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা রায় প্রদান করেন। আসামি মোতালেব জামিন নিয়ে পলাতক রয়েছেন। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –