• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

নির্বাচন ও পূজার বিষয়ে আদালতের রায় পর্যন্ত অপেক্ষা করার আহ্বান

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

ঢাকা সিটি নির্বাচনের তারিখ নিয়ে আদালতের রায় পর্যন্ত ধৈর্য ধরতে আন্দোলনরত ছাত্রদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে ছাত্রলীগের লিডারশীপ ওরিয়েন্টেশন কোর্সের প্রথম ক্লাসে তিনি একথা বলেন।

তিনি বলেন, নির্বাচন ও পূজার বিষয় আদালত একটি রায় দিয়েছে, কিন্তু এতে ছাত্ররা সন্তষ্ট নয়। তাই তারা আন্দোলন করছে। তবে উচ্চতর আদালতের রায় পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। 

আব্দুর রহমান বলেছেন, ছাত্রদের বলবো বিষয়টি যেহেতু আদালত পর্যন্ত পৌঁছেছে, সে ক্ষেত্রে আদালতের রায় পর্যন্ত ধৈর্য ধারণ করতে হবে। আদালতের প্রতি শ্রদ্ধাশীল থাকতে ছাত্রদের প্রতি আহ্বান জানান তিনি।

নির্বাচন পেছানোর দাবির সঙ্গে সহমত প্রকাশ করে সাবেক এই ছাত্রনেতা বলেন, পূজার দিনে সিটি কর্পোরেশন নির্বাচনের ঘটনায় আমরা বিব্রত। ছাত্রদের আন্দোলনের সঙ্গে সহমত পোষণ করছি। আসলেই তারিখটি গোলমাল হয়েছে। মূলত পঞ্চিকা দেখেই এই তারিখ নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশনের নিজস্ব এখতিয়ার আছে নির্বাচনের তারিখ নির্ধারণ করার। সেই জায়গাটায় ভুল বোঝাবুঝি হয়েছে। এই ঘটনাটি না হলেই ভালো হতো। 

সুষ্ঠু ভাবে নির্বাচন হলে বিএনপির প্রার্থী জয়ী হবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, এই কথা আমরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শুনেছি। এটা নতুন কোন কথা নয়, কোনো কথাই তারা নতুন করে বলতে পারে না।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –