• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ঢাবি ছাত্রী ধর্ষণ: ধর্ষকদের কঠোর শাস্তি দাবি ছাত্রলীগের

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দ্বিতীয় বর্ষের এক ছাত্রী ধর্ষণে দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে শাহেলা নামে এক শিক্ষার্থী বলেন, ধর্ষণ ক্ষমার অযোগ্য অপরাধ। আমরা চাই যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে যারা ধর্ষণ করেছে তাদের সর্বোচ্চ শাস্তি হোক। বাংলাদেশের পরিপ্রেক্ষিতে ধর্ষণের শাস্তি খুব বিলম্বিত হয়। আমরা চাই, যেন এই ধর্ষণের শাস্তি অনেক দ্রুত হয়। এমন শাস্তি হয় যা অন্যদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।
 
তাদের বহনকৃত ব্যানারে লেখা ছিলো, ‘ধর্ষণ করতে বর্জন, ঢাবি করো গর্জন’, ‘স্বাধীন দেশে আর কত?’, ‘আমি বাংলাদেশ, আমি লজ্জিত’, ‘বাঙালি অভিধানে আর থাকবে না ধর্ষণ’ ইত্যাদি।

কর্মসূচিতে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছেন।

এদিকে শিকার হওয়ার পর ক্ষোভে ফুঁসছে ঢাকা বিশ্ববিদ্যালয়। রাতেই দোষীদের শাস্তির দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। এছাড়াও দিনব্যপী নানা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন ছাত্রসংগঠন ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন। 

এদিকে যে স্থানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন তা এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ। ওই ছাত্রী রোববার রাতে ধর্ষণের শিকার হওয়ার পর এখন ঢাকা মেডিকেলে ভর্তি রয়েছেন। এছাড়া ঘটনায় জড়িত কাউকে আটকও করা সম্ভব হয়নি বলে পুলিশ জানিয়েছে।

ঢাকা ক্যান্টনমেন্ট থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, আমরা বিষয়টি নিয়ে সবাই গুরুত্ব দিয়ে কাজ করছি। যে স্থানে ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি। জায়গাটি চিহ্নিত করার চেষ্টা করছি। এ ঘটনায় জড়িত কাউকে এখনো শনাক্ত করা যায়নি। আশা করি দ্রুতই আমরা জড়িতদের চিহ্নিত করতে পারবো।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –