• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

জুয়েল হত্যা: বুড়িমারী মসজিদের খাদেমসহ আরও ৫ জন গ্রেফতার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ নভেম্বর ২০২০  

লালমনিরহাটের পাটগ্রামে শহিদুন্নবী জুয়েলকে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার ঘটনায় বুড়িমারী মসজিদের খাদেম জোবেদ আলীসহ আরো পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন পাটগ্রাম থানার ওসি সুমন্ত কুমার মোহন্ত। তবে তদন্তের স্বার্থে গ্রেফতার বাকি চারজনের নাম প্রকাশ করেননি তিনি। গ্রেফতাররা সবাই বুড়িমারীর বাসিন্দা।

এদিকে, ঘটনার পর প্রথম দফায় পাঁচজনকে গ্রেফতার দেখিয়ে রোববার আদালতে নেয় পুলিশ। এরপর সোমবার সকালে আরো পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়। এ ঘটনায় তিনটি মামলায় মোট ১০ জনকে গ্রেফতার করল পুলিশ।

প্রথম দফায় গ্রেফতার পাঁচজনকে হত্যা মামলায় পাঁচদিন করে রিমান্ড চেয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা জেলা ডিবি পুলিশের পরিদর্শক মাহমুদুন্নবী। আগামীকাল মঙ্গলবার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করে গ্রেফতারদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। দ্বিতীয় দফায় গ্রেফতার খাদেমসহ পাঁচজনকে সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়।

প্রথম দফায় গ্রেফতাররা হলেন- বুড়িমারী এলাকার ইসমাইল হোসেনের ছেলে আশরাফুল আলম ও বায়েজিদ, ইউসুফ আলী ওরফে অলি হোসেনের ছেলে রফিক, আবুল হাসেমের ছেলে মাসুম আলী এবং সামছুল হকের ছেলে শফিকুল ইসলাম।

শহিদুন্নবী জুয়েলকে হত্যার ঘটনায় ৩১ অক্টোবর পাটগ্রাম থানায় মামলা করেন তার চাচাতো ভাই সাইফুল আলম বিপ্লব। এ ঘটনায় পুলিশের ওপর হামলার দায়ে আরেকটি মামলা করেন পাটগ্রাম থানার এসআই শাহজাহান আলী। এছাড়া ইউনিয়ন পরিষদে ভাঙচুরের দায়ে অপর একটি মামলা করেন বুড়িমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত। তিনটি মামলা ডিবি পুলিশকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে, গ্রেফতারের ঘটনায় সন্তুষ্টি প্রকাশ করেছে এলাকার মানুষ। তারা বলেছেন, সরকার বিষয়টি গুরুত্বের সাথে দেখায়, আমরা সন্তুষ্ট। দ্রুত তদন্ত কমিটি গঠন এবং দোষীদের গ্রেফতারের প্রক্রিয়া চলমান থাকায় ভরসা পেয়েছি যে, প্রকৃত দোষীদের বিচার খুব দ্রুত সম্পন্ন হবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সুলতান যোবায়ের আব্দার নামে এক বন্ধুকে নিয়ে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বেড়াতে আসেন জুয়েল। বিকেলে বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে আসরের নামাজ আদায় করেন তারা। নামাজ শেষে মসজিদের সানসেটে রাখা কোরআন শরীফ পড়তে গিয়ে নামাতে যান। এ সময় অসাবধানতাবশত কোরআন ও হাদিসের বই তার পায়ে পড়ে যায়। পরে তিনি তুলে চুম্বনও করেন। বিষয়টি নিয়ে জুয়েলের সঙ্গে মসজিদের খাদেমের কথা কাটাকাটি হয়। এরপর আশপাশের লোকজন এসে জুয়েল ও সুলতান যোবায়েরকে পাশে ইউনিয়ন পরিষদ ভবনের একটি কক্ষে আটকে রাখে।

পুরো বাজারে এবং পার্শ্ববর্তী গ্রামে গুজব ছড়িয়ে পড়ে কোরআন অবমাননার দায়ে দুই যুবককে আটক করা হয়েছে। এ সময় বিক্ষুব্ধরা ইউনিয়ন পরিষদ ভবনের দরজা-জানালা ভেঙে জুয়েলকে পিটিয়ে হত্যা করে। পরে মরদেহ টেনে পাটগ্রাম বুড়িমারী মহাসড়কে নিয়ে আগুনে পুড়িয়ে দেয় স্থানীয়রা।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –