• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

জুয়েল হত্যা: আরো ৪ আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২০  

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন শরীফ অবমাননার গুজব ছড়িয়ে আবু ইউনুস মোঃ শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে নৃশংসভাবে হত্যার পর লাশ পুড়িয়ে ছাই করার ঘটনায় পাটগ্রাম থানায় রুজু হওয়া হত্যা মামলায় আরো ৪ আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে বিজ্ঞ আদালত। এর আগে প্রথম দফায় ৫ আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে একই আদালত। 

লালমনিরহাট কোর্ট পুলিশ ওসি মোঃ জাহাঙ্গীর আলম বলেন, বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আমলি আদালত -৩ এর বিজ্ঞ হাকিম মোছাঃ ফেরদৌসী বেগমের আদালতে দীর্ঘ শুনানি শেষে দ্বিতীয় দফায় পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য আরো ৪জন আসামির রিমান্ড মঞ্জুর করে। মামলার তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে রিমান্ড আবেদন শুনানিকালে আসামিদের জামিন বিরোধিতা করেন কোর্ট পুলিশের সিএসআই মুসা আলম।   

তিনি আরো বলেন, গত মঙ্গলবার (৩ নভেম্বর) একই আদালত প্রথম দফায় ৫ জন আসামিকে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেককে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে।

মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের ইন্সপেক্টর মাহমুদুন্নবী আরো ৪ জন আসামিকে ৩ দিন করে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুরের সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা চেষ্টা করছি ঘটনার পেছনের ঘটনাটি তুলে আনার জন্য। 

তিনি জানান, প্রথম দফায় রিমান্ড মঞ্জুরকৃত আসামিরা হলেন আশরাফুল আলম (২২), বায়েজিদ বোস্তামী (২৪), রফিক (২০) মাসুম আলী (৩৫) ও শফিকুল ইসলাম (২৫)। দ্বিতীয় দফায় রিমান্ড মঞ্জুরকৃত আসামিরা হলেন খাদেম জোবায়েদ আলী ওরফে জুবেদ আলী(৬১), আনোয়ার হোসেন (৫৩), মেহেদী হাসান বাবু (১৯) ও রবিউল ইসলাম ওরফে পিচ্চি রবিউল (৪০)।      
       
লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, আবু ইউনুস মোঃ শহিদুন্নবী জুয়েলকে নৃশংসভাবে হত্যার পর লাশ পুড়িয়ে ছাই করার ঘটনার বিষয়ে আমরা সুড়ঙ্গপথের শেষ প্রান্তে যেতে চাই। এজন্য এখন পর্যন্ত দুই দফায় ৯জন আসামিকে পুলিশি রিমান্ড নেওয়া হয়েছে। সময় হলে রিমান্ডে থাকা আসামিদের দেওয়া তথ্য জানতে পারবেন। 

এদিকে পঞ্চম দফায় আরো দুই আসামিকে গ্রেফতার করেছে পাটগ্রাম থানা পুলিশ ও ডিবি পুলিশ। এ দুই আসামিকে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা  হয়েছে। আদালত জামিন না মঞ্জুর  করে জেলহাজতে প্রেরণ করেছে। 

এদিকে, চলমান গ্রেফতারের ঘটনায় সন্তুষ্টি প্রকাশ করেছে এলাকার মানুষ। তারা বলেছেন, সরকার বিষয়টি গুরুত্বের সাথে দেখায়, আমরা সন্তুষ্ট। দ্রুত তদন্ত কমিটি গঠন এবং দোষীদের গ্রেফতারের প্রক্রিয়া চলমান থাকায় ভরসা পেয়েছি। আশা করছি, প্রকৃত দোষীদের বিচার খুব দ্রুত সম্পন্ন হবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের ভেতরে আবু ইউনুস মোঃ শহিদুন্নবী জুয়েলকে হত্যার পরে লাশ টেনে হেঁচড়ে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের বুড়িমারী ইউনিয়ন পরিষদের প্রথম বাঁশকল মেসার্স জয় ট্রেডার্সের সামনে মহাসড়কের ওপর পেট্রোল, কাঠখড়ি ও টায়ার দিয়ে পুড়িয়ে ছাই করার ঘটনায় রুজু হওয়া তিনটি মামলায় এজার নামীয় ১১৪ জন আসামী ও অজ্ঞাত শত শত আসামির মধ্যে এখন পর্যন্ত চাট দফায় এজাহার নামীয় সহ ২১ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে ওই মসজিদের খাদেম জোবায়েদ আলী ওরফে জুবেদ আলীকেও গ্রেফতার করা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –