• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

চমক নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি এস ১১

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস ১১ এর নকশা কেমন হতে পারে কিছুটা ধারণা পাওয়া গেছে আগেই। ডিভাইসটির বড় ক্যামেরা বাম্পের ব্যাখ্যাও পাওয়া গেছে। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে ডিভাইসটিতে। এ কারণেই ডিভাইসটির প্রতি মানুষের এত আগ্রহ। স্যামসাং জানিয়েছে, ফোনটি উন্মোচন করা হবে ১১ ফেব্রুয়ারি।

টুইটারে ভিডিও পোস্ট করে উন্মোচনের তারিখ জানিয়েছে স্যামসাং। ইভেন্টটির আয়োজন করা হবে স্যান ফ্রান্সিসকোতে। সিরিজটির কোন ডিভাইস তারা উন্মোচন করবে তা জানা যায়নি। তবে একাধিক সূত্রের খবর, স্যামসাং এবার একাধিক সংস্করণ আনবে।
 
প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের ফ্ল্যাগশিপ ডিভাইসে ১০৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা সেন্সরের সঙ্গে একটি আলট্রাওয়াইড এবং একটি ৫এক্স টেলিফটো লেন্স রাখতে পারে স্যামসাং। এর পাশাপাশি ডিভাইসটিতে এ বছরের গ্যালাক্সি নোট ৭ প্লাসের মতো একটি ‘টাইম-অফ-ফ্লাইট’ সেন্সরও যোগ করা হতে পারে।

গ্যালাক্সি এস১১ এর ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, ফোনের সামনে রয়েছে পাঞ্চহোল ক্যামেরা। পেছনে রয়েছে ক্যামেরা বাম্পে একসঙ্গে রয়েছে ৫টি ক্যামেরা। এই ডিজাইনের সঙ্গে আইফোন ১১ ও পিক্সেল ৪ এর মিল রয়েছে। গ্যালাক্সি এস ফোনগুলোর ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্জ।

শুক্রবার নতুন দুইটি বাজেট স্মার্টফোন এস পেন স্টাইলাসসহ গ্যালাক্সি নোট ১০ লাইট এবং গ্যালাক্সি এস ১০ লাইট উন্মোচন করেছে স্যামসাং। গ্যালাক্সি এস ১০ লাইট সংস্করণেও গ্যালাক্সি নোট ১০ লাইটের মতো ৬.৭ ইঞ্চি পর্দা রাখা হয়েছে। কিন্তু এই ডিভাইসটির ক্যামেরা ব্যবস্থা ভিন্ন এবং এতে নেই এস পেন স্টাইলাস। কোনো ডিভাইসেরই দাম এবং বাজারে আনার তারিখ ঘোষণা করেনি ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।
 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –