• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

‘কুড়িগ্রামে ১ হাজার ৩৭৬ কোটি টাকার প্রকল্পের কাজ চলমান’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২০  

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, কুড়িগ্রামে ৩টি প্রকল্পে ১ হাজার ৩৭৬ কোটি টাকার প্রকল্পের কাজ চলমান রয়েছে। এছাড়া ৭১৪ কোটি এবং ৩৮৩ কোটি টাকার আরো ২টি প্রকল্প গ্রহণ করা হবে। এ সব নদী শাসন সফল হলে তীরভাঙ্গন থেকে এলাকাবাসী রক্ষা পাবে।

শুক্রবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার মাগলাবাসার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, নদী শাসনের জন্য ২১ টি প্রকল্প নিয়ে দাতা দেশগুলোকে উন্মুক্ত প্রস্তাব দেয়া হয়েছে। তিস্তা নিয়ে চীন আগ্রহ দেখিয়েছে। তাদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত হলে ইআরডি আমাদের জানাবে।

এ সময় এমপি পনির উদ্দিন আহমেদ, অধ্যাপক এম এ মতিন ও মো. আসলাম হোসেন সওদাগর, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আমিনুল হক, জেলা প্রশাসক রেজাউল করিম এবং পুলিশ সুপার মহিবুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

ত্রাণ পেয়ে ত্রাণ পেয়ে ৬০ বছরের এক বৃদ্ধা বলেন- এর আগে সরকারের পক্ষ থেকে আমাদের সহায়তা করা হয়। সরকারের পক্ষে অনেকেই আমাদের সহযোগীতা করেছেন। এবার বন্যা দীর্ঘস্থায়ী হলেও সরকার সবসময় আমাদের খোঁজ খবর রেখেছেন। পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানও ত্রাণ বিতরণ করছেন। ফলে অনেক ক্ষতির মধ্যেও কিছুটা স্বস্তির মধ্যে রয়েছি। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –