• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

করোনা রোগী দেখতে শয্যার পাশে স্বাস্থ্যের নতুন ডিজি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনদিন হয়েছে। আর আজ বুধবারই করোনা রোগীদের খোঁজ-খবর নিতে কোভিড হাসপাতালে হঠাৎ-ই ছুটে যান স্বয়ং নিজেই। 

সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আকস্মিক পরিদর্শনে আসেন স্বাস্থ্য অধিদফতরের নবনিযুক্ত মহাপরিচালক। তার সঙ্গে ছিলেন অধিদফতরের হাসপাতাল বিভাগের প্রধান ফরিদ হোসেন মিঞা।

এ সময় একজন চিকিৎসক হিসেবেই রোগী ও স্বজনদের সঙ্গে কথা বলেন তিনি। জেনে নেন চিকিৎসা ব্যবস্থার খুঁটিনাটি। একইসঙ্গে কথা বলেন ফ্রন্টলাইনের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গেও। মহাপরিচালককে পাশে পেয়ে সবাই কথাও বলেন মন খুলে।

রোগীরা জানান, হাসপাতালের পরিবেশ থেকে শুরু করে সবকিছুই পরিষ্কার পরিচ্ছন্ন। চিকিৎসকরাও যত্ন নিয়ে আমাদের সেবা দিচ্ছেন। 

প্রথমে হাসপাতালটির আইসোলেশন সেন্টার পরিদর্শন করেন মহাপরিচালক। ঘুরে দেখেন সেখানকার পরিবেশ ও ব্যবস্থাপনা। এরপর আসেন করোনা ওয়ার্ডে। চিকিৎসা সেবায় প্রকাশ করেন সন্তুষ্টি।

মহাপরিচালক আবুল বাশার জানান, এখানকার ব্যবস্থাপনা অনেক ভালো। রোগীরাও সেবা পাচ্ছেন ঠিক মতো। স্বাস্থ্য বিভাগ নিয়ে সাম্প্রতিক সমালোচনা মুক্তিরও আশ্বাস দেন। প্রতিশ্রুতি দেন চিকিৎসা সেবা ঢেলে সাজানোর।

মহাপরিচালক বলেন, সব কিছু যে আমি করতে পারবো, এটা বলা ঠিক না। তবে আমি চেষ্টা করবো যতদূর সম্ভব এটাকে ভালো করার। এদিকে হাসপাতালটির পরিচালক বলেন, আগের থেকে অনেকটাই পরিপাটি ও সুশৃঙ্খল সেবা দিচ্ছে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –