• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

করোনা ভাইরাস: কিছু ম্যাচ বন্ধ হওয়ার আশঙ্কা করছে ফিফা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

বর্তমান সময়ের সব থেকে ভয়াবহ আতঙ্কের নাম করোনাভাইরাস। বিশ্বব্যপী দ্রুত ছড়িয়ে পড়ছে এ ভাইরাস।  এর প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। ইতোমধ্যেই বেশ কিছু ইভেন্ট বাতিল হয়েছে। আর তাই যে বেশ কিছু ম্যাচ বন্ধ হওয়ার আশঙ্কা করছে ফিফা।  এ ব্যপারে শঙ্কা প্রকাশ করেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো । 

ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফার সদর দপ্তর সুইজারল্যান্ডে অবস্থিত। চলতি সপ্তাহে সুইজারল্যান্ডে শীর্ষ লিগের দুটি ম্যাচ সুইস সরকারের পক্ষ থেকেই বন্ধ ঘোষনা করা হয়েছে। 

ইতোমধ্যেই ইতালিতে পাঁচটি সিরি-এ ম্যাচ দর্শকবিহীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। জাপান ও কোরিয়ার শীর্ষ লিগগুলো আপাতত স্থগিত করা হয়েছে। এখন আন্তর্জাতিক ভাবেও বিভিন্ন ম্যাচ আয়োজন হুমকির মুখে পড়েছে।

বেলফাস্টে অনুষ্ঠিত ফিফার এক সভা শেষে ইনফান্তিনো বলেছেন, ‘যেকোন ফুটবল ম্যাচের তুলনায় একটি মানুষের স্বাস্থ্য অনেক বেশী গুরুত্বপূর্ণ। এ কারনেই আমরা পুরো বিষয়টি বেশ নিবিড়ভাবে পর্যবেক্ষন করছি। আশা করছি করোনাভাইরাস আর না ছড়িয়ে বরং কমে যাক। কিন্তু এই মুহূর্তে এর বিস্তার ক্রমেই বাড়ছে। এখনো দর্শকশুন্য মাঠে ম্যাচ আয়োজন সম্ভব হচ্ছে, কিন্তু এটাও কতদিন সম্ভব তা নিয়ে শঙ্কা রয়েছে।

আগামী মাসে বেশ কিছু আন্তর্জাতিক প্রীতি ম্যাচ অনুষ্ঠানের কথা রয়েছে। সেই ম্যাচগুলো প্রসঙ্গে ফিফা সভাপতি বলেছেন, ‘এখনই আমি কোন কিছু বাতিল করছি না। আশা করছি সেই পরিস্থিতির মধ্যে আমাদের পড়তে হবে না। তারপরেও বলবো পরিস্থিতি খুব একটা ভাল না।’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –