• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ঐতিহ্যবাহী ঢাকার উন্নয়নে তাপসের পাঁচ রূপরেখা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

ঐতিহ্যবাহী ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট পাঁচটি রূপরেখা তুলে ধরেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। রূপরেখা পাঁচটি হলো- ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা। 

পাঁচটি রূপরেখার সমন্বয়ে উন্নয়ন পরিকল্পনার কথা জানিয়ে তাপস বলেন, জনগণের ভোটে নির্বাচিত হওয়ার পর পরিকল্পনাগুলো ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে। পুরাতন ঢাকাকে নিয়ে আমার সুনির্দিষ্ট পরিকল্পনা আছে। ঐতিহ্যবাহী ঢাকার সংস্কৃতি, ঐতিহ্যকে আমরা পুনরুজ্জীবিত করবো।

শুক্রবার রাজধানীর পুরান ঢাকার চকবাজার তারা মসজিদে জুম্মার নামাজ শেষ করে নির্বাচনী প্রচারণার সময় এই রূপরেখা তুলে ধরেন তিনি।

এর আগে সকালে রাজধানীর ফুলবাড়িয়ায় বঙ্গবাজার এলাকা থেকে নির্বাচনী প্রচার শুরু করেন শেখ ফজলে নূর তাপস। সেখানে সাংবাদিকদের বলেন, ঢাকার সব নেতাকর্মী ও জনগণ সুষ্ঠু পরিবেশে ভোটের মিছিল করছে। নির্বাচনী আচরণবিধি যাতে লঙ্ঘন না হয় সে বিষয়ে সতর্ক থাকতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। আমরা নিয়মের বাইরে যাব না
উৎসমুখর নির্বাচনী আমেজ বজায় রয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এ মেয়রপ্রার্থী বলেন, নির্বাচনে নেতাকর্মীসহ সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে নেমে গেছে। একটা উৎসমুখর নির্বাচনী আমেজ বজায় রয়েছে। আশা করি, সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। নৌকার পক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনা ও গণজোয়ার সৃষ্টি হয়েছে। ব্যাপকভাবে আমরা ঢাকাবাসীর সাড়া পাচ্ছি।

উন্নয়নের রূপ রেখা ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছে জানিয়ে তিনি বলেন, আমরা ৫টি ভাগে বিভক্ত করে উন্নয়নের রূপ রেখা দিয়েছি, ঢাকাবাসী সেটা সাদরে গ্রহণ করেছে। আমার বিশ্বাস, আগামী ৩০ জানুয়ারি বিপুল ভোটে নৌকার বিজয় হবে।

পরে শেখ তাপস নেতাকর্মীদের নিয়ে পুরান ঢাকার বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করে নির্বাচনী প্রচারণা চালান।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –