• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

এসিডদগ্ধ পোশাক শ্রমিক রেশমার পাশে দাঁড়ালেন লালমনিরহাট ডিসি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১  

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় এসিডদগ্ধ পোশাক শ্রমিক রেশমা আক্তারের উন্নত চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন লালমনিরহাটের জেলা প্রশাসক(ডিসি) মো. আবু জাফর।
সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে রেশমার উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহায়তার চেক রেশমার বাবা সোলায়মানের হাতে তুলে দেন জেলা প্রশাসক আবু জাফর।

বর্তমানে রেশমা লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার প্রয়োজন বলে মনে করছে তার পরিবার। তাই অনেক টাকার প্রয়োজন কিন্তু উন্নত চিকিৎসা করার মতো সামর্থ্য নেই তাদের। 

রেশমা এর আগে শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অফ বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, ২০ মার্চ রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার শাসনগাঁও এলাকায় গার্মেন্টস থেকে ফেরার পথে রেশমার ওপর এসিড জাতীয় দাহ্য পদার্থ নিক্ষেপ করে মেহেদী হাসান নামে এক বখাটে। তখন রেশমার সঙ্গে তার বান্ধবী স্বপ্নাও এসিড দগ্ধ হয়। স্থানীয় বাসিন্দারা দুই তরুণীকে উদ্ধার করে হাসাপাতালে ভর্তি করে। এ ঘটনায় পোশাক শ্রমিক মোছা. রেশমা আক্তার সাফিয়ার পিঠ ও তার বান্ধবী স্বপ্না আক্তারের ডান হাতের কনুইয়ের চামড়া ঝলসে যায়।

পরে রেশমার বাবা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে ২২ মার্চ দুপুরের পর অভিযুক্ত মেহেদীকে গ্রেফতার করে আদালাতে সোপর্দ করে থানা পুলিশ।
তবে রেশমার শরীরে কি ধরনের দাহ্য পদার্থ ছুড়ে মারা হয়েছিল জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার এসআই সোহাগ চৌধুরী জানান, পরীক্ষা-নিরীক্ষা চলছে রিপোর্ট পেলে জানানো হবে। 

লালমনিরহাটের জেলা প্রশাসক মো. আবু জাফর বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন, এনজিওসহ সমাজের বিত্তবানরা রেশমার উন্নত চিকিৎসার জন্য সহায়তার হাত বাড়াতে পারেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –