• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

এশিয়ার বড় উৎপাদন হাব হতে পারে বাংলাদেশ: দোরাইস্বামী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

বাংলাদেশ এই অঞ্চলের বড় উৎপাদন হাব হিসেবে গড়ে উঠতে পারে বলে মনে করেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

বিক্রম দোরাইস্বামী বলেন, ভারতীয় অনেক বড় বড় প্রতিষ্ঠান ও লগ্নিকারীও বাংলাদেশে কম খরচে উৎপাদন প্রক্রিয়ায় যেতে আগ্রহী। সেক্ষেত্রে নানান ইলেকট্রনিক পণ্য, নিরাপদ খাবার পানিসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে উৎপাদন করে ভারতের বিভিন্ন অংশে নেওয়া সম্ভব। এতে বাংলাদেশের অর্থনৈতিক সুবিধার পাশাপাশি এই অঞ্চলে বিভিন্ন পণ্যের দাম অনেক কমে যাবে। ভারতীয় হাইকমিশনার আরও বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যে সড়ক, রেল এবং আকাশপথে যোগাযোগ বাড়ানো নিয়ে আরও অনেক কাজ করতে হবে।

গতকাল রাজধানীর ওয়েস্টিন হোটেলে ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর, এফবিসিসিআইর সাবেক সভাপতি এ কে আজাদ, বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বেঙ্গল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিনসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় আরও বক্তব্য রাখেন এফবিসিসিআইর সাবেক সভাপতি এ কে আজাদ ও বেঙ্গল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে বেঙ্গল ব্যাংকের পরিচালক ও বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার প্রেসিডেন্ট যশোদা জীবন দেবনাথের লেখা ‘আমার জীবনের গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –