• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ইবির লোকপ্রশাসন বিভাগের নতুন বিভাগীয় প্রধান ড. লুৎফর

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ আগস্ট ২০২০  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক প্রশাসন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহন করেছেন অধ্যাপক ড. লুৎফর রহমান। সোমবার বেলা ১১ টার দিকে বিভাগের সভাপতির কক্ষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়। বিভাগের প্রথম  শিক্ষার্থী হিসেবে নিজ বিভাগে সভাপতির দায়িত্ব গ্রহণ করলেন তিনি।

জানা যায়, সোমবার লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড.জুলফিকার হোসেনের মেয়াদ শেষ হয়। এতে নতুন সভাপতি হিসেবে অধ্যাপক ড. লুৎফর রহমান দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব হস্তান্তরকালে বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান, অধ্যাপক সেলিমসহ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহনের পর ড. লুৎফর রহমান বলেন, 'শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায় বিভাগের উন্নয়ন চলমান রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভাগের সহকর্মী শিক্ষক এবং শিক্ষার্থীসহ সবার সহযোগীতা পেলে উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে।'

প্রসঙ্গত, ড. লুৎফর রহমান লোক প্রশাসন বিভাগে ১৯৯২-৯৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) এবং ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে ২০০৩ সালে লোক প্রশাসন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১৭ অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি ‘গুড গর্ভনেন্স অব হেলথ সেক্টর ইন বাংলাদেশ, বিষয়ে পিএইচডি ডিগ্রী ও প্রশাসন, সু-শাসন, নারী ক্ষমতায়ন, স্হানীয় সরকার, ইসলামিক প্রশাসন ও গর্ভনেন্স বিষয়ে তার একাধিক প্রবন্ধ রয়েছে। এছাড়াও লোক প্রশাসন তাত্ত্বিক ও প্রায়োগিক রুপরেখা বিশ্লেষণ নামে যৌথভাবে একটি গ্রন্থ রচনা করেন তিনি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –