• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

আ’লীগ নেত্রীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধার পুকুর দখলে নেওয়ার অভিযোগ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় এক মুক্তিযোদ্ধার পুকুর দখলে নেওয়ার অভিযোগ উঠেছে ডাউয়াবাড়ি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগ সভানেত্রী আমিনা বেগমের বিরুদ্ধে।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে এ ঘটনায় হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান।

পুলিশ জানায়, হাতীবান্ধা রেলওয়ে স্টেশনের পেছনে দক্ষিণ গড্ডিমারী এলাকায় বাংলাদেশ রেলওয়ের একটি পুকুর নিয়ে ওই এলাকার মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান ও সাবেক সেনা সদস্য আশরাফ আলীর মধ্যে বেশ কিছুদিন ধরে বিরোধ চলাছিল। ইতোমধ্যে পুকুরের চারপাশে টিনের বেড়া দিয়েছেন মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান। শনিবার সকালে সাবেক সেনা সদস্য আশরাফ আলীর স্ত্রী সাদিয়া আরফিন ও শ্বাশুড়ি ডাউয়াবাড়ি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আমিনা বেগম ওই পুকরের বেড়া ভাঙচুর করে দখলে নেন। খরব পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

এর আগে শুক্রবার (১৩ ডিসেম্বর) ওই পুকুর দখলের চেষ্টা করে ব্যর্থ হন সাবেক সেনা সদস্য আশরাফ আলী। এ ঘটনায় মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

এদিকে পুকুর দখল ও বেড়া ভাঙচুরের অভিযোগ অস্বীকার করে মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আমিনা বেগম বলেন, ওই মুক্তিযোদ্ধাই আমার মেয়ে-জামাইয়ের পুকুর অবৈধভাবে দখল করে বেড়া দিয়েছে। সেই বেড়া সরিয়ে দেওয়া হয়েছে মাত্র।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ইতোমধ্যে মুক্তিযোদ্ধার দায়ের করা একটি অভিযোগ নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। শনিবার পুনরায় আরও একটি অভিযোগ দায়ের করেছেন মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –