• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আমরা কাউকে অন্ধ অনুকরণ করতে চাই না- হাছান মাহমুদ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতির পিতা ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে মাথা উঁচু করে চলতে শিখিয়েছেন। আমরা কাউকে অন্ধ অনুকরণ করতে চাই না। আমরা এমন উন্নত রাষ্ট্র গড়তে চাই, যাতে অন্যদের কাছে অনুকরণীয় হতে পারি। 

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ভাষণ পর্যালোচনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের দৃশ্যপটের কথা বর্ণনা করে ড. হাছান বলেন, ওইদিনের ভিডিওটা অনেকেই দেখেছে। বঙ্গবন্ধুর পিতা লুৎফর রহমান দাঁড়িয়ে আছেন দূরে, জনতার ভিড় ঠেলে ছেলের কাছে যাওয়ার উপায় নেই। মাসের পর মাস হানাদার পাকিস্তানিদের হাতে বন্দী থেকে ১৭ ডিসেম্বর মুক্ত হওয়া পরিবারের সদস্যদের কাছেও যেতে পারেননি তিনি, বিমানবন্দর থেকে সরাসরি সোহরাওয়ার্দী উদ্যান। কারণ, তিনি জনতার নেতা। লাখো-কোটি জনতা সেদিন তাকে প্রাণের মমতায় ঘিরে রেখেছিল। এ কারণেই তিনি বঙ্গবন্ধু, আমাদের জাতির পিতা এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। 

বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ সেই পথে অদম্য গতিতে এগিয়ে চলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, মানবিক- সামাজিক- অর্থনৈতিক সকল সূচকে আমরা পাকিস্তানকে এমনকি কিছু সূচকে ভারতকেও পেছনে ফেলেছি। শুধু তা-ই নয়, দেশে বিএনপি'র নেতিবাচক রাজনীতি না থাকলে সবক্ষেত্রে আরো অগ্রগতি হতো। 

তথ্যমন্ত্রী বলেন, শুধু অর্থনৈতিকভাবে উন্নত হলেই চলবে না, উন্নত জাতি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে আর সেজন্য জাতির পিতার অনবদ্য আদর্শকে হৃদয়ে ধারণ ও লালনের বিকল্প নেই। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –