• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটি নির্বাচন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

আজ শনিবার, অনুষ্ঠিত হচ্ছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০২০। সংগঠনটির সদস্যদের ভোটে এদিন আগামী এক বছরের জন্য কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হবে।

এ উপলক্ষে শুক্রবার সংগঠনটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ঢাকায় কর্মরত পেশাদার সাংবাদিকদের এ সংগঠনের নেতা নির্বাচিত হতে এরইমধ্যে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

এবারের নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে পাঁচ জন ও সাধারণ সম্পাদক পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি পদে প্রার্থী হয়েছেন- ডিআরইউ’র প্রতিষ্ঠাতা সদস্য ও বার্তা টোয়েন্টি ফোরের বিশেষ প্রতিনিধি শাহনেওয়াজ দুলাল, সাবেক সহ-সভাপতি ও ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্টের বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম আজাদ, আনন্দ টেলিভিশনের উপ-প্রধান বার্তা সম্পাদক শামসুল হক বসুনিয়া ও দৈনিক আজকালের খবর পত্রিকার প্রধান প্রতিবেদক শরিফুল ইসলাম বিলু।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও এশিয়ান মেইল টোয়েন্টিফোর ডটকমের প্রধান প্রতিবেদক রিয়াজ চৌধুরী, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিনিয়র করেসপন্ডেন্ট নূরুল ইসলাম হাসিব, ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মানবকণ্ঠের জ্যেষ্ঠ্য প্রতিবেদক শেখ জামাল।

ডিআরইউ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়াও রয়েছে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাংস্কৃতি সম্পাদক, নারীবিষয়ক সম্পাদক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, আপ্যায়ন সম্পাদক ও ৭টি কার্যনির্বাহী সদস্য পদ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –