• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অনূর্ধ-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৮৯ রানে গুটিয়ে দিয়ে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এ জয়ে বিশ্বকাপের সুপার লিগ তথা কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হলো টাইগার যুবারা।
স্কটিশদের দেয়া ৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম বলেই সাজঘরে ফেরেন তানজিদ হাসান তামিম। ব্যক্তিগত ১০ রানে শামীম হোসেন ফেরার পর পারভেজ হোসেন আউট হন ২৫ করে। মাত্র ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কা দেখা দেয় টাইগার শিবিরে।

তবে বাকি পথে আর কোনো অঘটন ঘটতে দেননি তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়। দুজনের অপরাজিত ৫৬ রানের জুটিতে ৩ উইকেটে হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। তৌহিদ ১৭ ও জয় ৩৫ রানে অপরাজিত থাকেন। 

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। মাত্র ২১ রানেই টপ অর্ডারের চার উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড। সেখান থেকে তারা ঘুরে দাঁড়ানোর চেষ্টার করছিলো উজ্জাইর শাহ ও ড্যানিয়েল কেয়ার্নের ব্যাটে। দলীয় ৫২ রানের মাথায় কেয়ার্নসে সাজঘরে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন মৃত্যুঞ্জয় চৌধুরী। 

এরপর রাকিবুল হাসানের হ্যাটট্রিকে স্কটিশদের রীতিমতো কোনঠাসা করে ফেলে জুনিয়র টাইগাররা। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩০.৩ ওভারে মাত্র ৮৯ রানে সবকটি উইকেট হারায় তারা। সর্বোচ্চ ২৮ রান করেন উজ্জাইর শাহ। দুই অঙ্ক ছোঁয়া অন্য দুই ব্যাটসম্যান জেমি কেয়ার্নস ১৭ ও অ্যাঙ্গাস গাই করেন ১১ রান। 

বাংলাদেশের সফলতম বোলার রাকিবুল হাসান ২০ রান খরচায় নেন ৪ উইকেট। দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। বাকি দুটি উইকেট ভাডগ করে নেন শামীম হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরী। 

টুর্নামেন্টের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৯ উইকেটে জয় লাভ করে বাংলাদেশ। তাদের দেয়া ১৩০ রানের লক্ষ্য মাত্র ১১.২ ওভারেই পেরিয়ে গিয়েছিল আকবর আলীর দল। এ ম্যাচ জেতায় এক ম্যাচ হাতে রেখে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –