• সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ২ ১৪৩১

  • || ০৫ শাওয়াল ১৪৪৫

ভারতের টি-২০ বিশ্বকাপের সম্ভাব্য দল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২৪  

চলতি বছর অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। এরই মধ্যে দলগুলো বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের পরিকল্পনা সাজাচ্ছে। এবারের আসরের অন্যতম ফেভারিট দল ভারত। বিশ্বকাপের আগে ভারতের আন্তর্জাতিক টি-২০ সিরিজ না থাকায় আইপিএলই তাদের জন্য শেষ ভরসা।

কিছুদিন পর শুরু হতে যাওয়া আইপিএল ভারতের টি-২০ বিশ্বকাপের দল গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নিয়ম অনুযায়ী, আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দলকে ১ মে-র মধ্যে দল ঘোষণা করতে হবে। ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এরই মধ্যে ভারতের বিশ্বকাপ দল প্রায় চূড়ান্ত। মাত্র ২-৩ জনের জায়গা নিয়ে রয়েছে সংশয়। 

বিসিসিআই আগেই জানিয়েছে, এবারের টি-২০ বিশ্বকাপে ভারতের অধিনায়ক থাকবেন রোহিত শর্মা। রোহিতের সঙ্গে থাকবেন যশস্বী জযসওয়াল। কারণ তিনি এখন ফর্মের মধ্যে রয়েছেন। সংশয় তৈরি হয়েছে শুভমান গিলকে নিয়ে। জাতীয় দলের জার্সিতে বাজে সময় পার করছেন তিনি।

আইপিএলে দারুণ কিছু করে দেখাতে হবে এই গিলকে। তবে বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও রিঙ্কু সিং বিশ্বকাপের দলে থাকবেন তা নিশ্চিত। হার্দিক পান্ডিয়ারও থাকার সম্ভাবনাই বেশি। পেস আক্রমণে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ রয়েছেন। শামির ফেরার সম্ভাবনা নেই।

এছাড়াও থাকতে পারেন শিভম দুবে এবং আর্শদীপ সিং। স্পিনারদের মধ্যে সুযোগ পেতে পারেন কুলদীপ যাদব, আক্সার প্যাটেল এবং রবি বিষ্ণু। কিপিংয়ের জন্য লড়াই হতে পারে তিলক ভার্মা ও সাঞ্জু স্যামসনের মধ্যে। এছাড়াও রয়েছেন জিতেশ শর্মা।

ভারতের সম্ভাব্য দল

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), আক্সার প্যাটেল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আর্শদীপ সিং, ঋতুরাজ গায়কোয়াড়, শিভম দুবে, রবি বিষ্ণু, সাঞ্জু স্যামসন/তিলক ভার্মা।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –