• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

লুটন টাউনের জালে লিভারপুলের ৪ গোল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৪  

প্রিমিয়ার লিগে দাপুটে ফুটবল উপহার দিল লিভারপুল। বল দখলে রেখে ঝড় তোলে আক্রমণের। তবুও শেষটা যেন ভালো হচ্ছিল না। প্রথমার্ধে গোলও হজম করে তারা। অবশেষে বিরতির পর খুলে গেল দুয়ার, গোল হলো একের পর এক। অ্যানফিল্ডে বুধবার রাতে লুটন টাউনকে গুঁড়িয়ে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-১ গোলে জিতেছে ক্লপের দল। শিরোপাধারী ম্যানচেস্টার সিটির চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল তারা।

ভার্জিল ফন ডাইক সমতা টানার পর দলকে এগিয়ে নিলেন কোডি হাকপো। এরপর লুইস দিয়াস ও হার্ভি এলিয়টের গোলে বড় জয় নিশ্চিত হয় লিভারপুলের।

তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। গোলরক্ষককে একা পেয়েছিলেন লুইস দিয়াস, কিন্তু শট নিতে দেরি করে ফেলেন। পরের মিনিটে আবারও দারুণ পজিশনে বল পান কলম্বিয়ান ফরোয়ার্ড, এবার ডি-বক্সে একজনকে কাটিয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি।

প্রতিপক্ষের চাপের মুখে দ্বাদশ মিনিটে পাল্টা আক্রমণ শাণায় লুটন এবং এগিয়েও যায় তারা। কাছ থেকে হেডে গোলটি করেন আইরিশ ফরোয়ার্ড চিডেজি ওগবিন।

২৯ ও ৩২তম মিনিটে আরও দুটি ভালো সুযোগ হারান দিয়াস। এই দফায় তার প্রথম শট গোলরক্ষক ঠেকিয়ে দেওয়ার পর দ্বিতীয়বারে কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি।

অসংখ্য সুযোগ নষ্টের পর দ্বিতীয়ার্ধের শুরুতে দুই মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে এগিয়ে যায় লিভারপুল।

৫৬তম মিনিটে আলেক্সিস মাক আলিস্তেরের কর্নারে দারুণ হেডে সমতা টানেন ফন ডাইক। দ্বিতীয় গোলেও জড়িয়ে আর্জেন্টাইন মিডফিল্ডার আলিস্তেরের নাম। তার ডান দিক থেকে বাড়ানো ক্রস পেয়ে হেডে বল জালে পাঠান ডাচ ফরোয়ার্ড হাকপো।

৭১তম মিনিটে ম্যাচে নিজের নবম শটে জালের দেখা পান দিয়াস। অ্যান্ডি রবার্টসনের পাস বক্সে পেয়ে একটু এগিয়ে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন তিনি।

নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে শাণানো আক্রমণে দলের চতুর্থ গোলটি করেন তরুণ ইংলিশ মিডফিল্ডার এলিয়ট।

২৬ ম্যাচে ১৮ জয় ও ৬ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট হলো ৬০। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

চ্যাম্পিয়নদের সমান ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে তিনে আর্সেনাল। আর অ্যাস্টন ভিলা ৪৯ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

অবনমন অঞ্চলে ঘুরপাক খাচ্ছে লুটন টাউন। ২৫ ম্যাচে তাদের পয়েন্ট ২০।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –