• রোববার ০৩ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৯ ১৪৩০

  • || ২১ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
অগ্নিকাণ্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় প্রধানমন্ত্রীর ক্ষোভ আজ সারাদেশে ব্যাহত হবে ইন্টারনেট সেবা অমর একুশে বইমেলা শেষ হচ্ছে আজ পাগড়ি কেনার টাকা না পাওয়ায় মাদরাসাছাত্রের আত্মহত্যা দিনাজপুরে র‌্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক ৩

সিঙ্গাপুরের জালে দুই হালি গোল বাংলাদেশের 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুর নারী দলকে ৮ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। এতে দুই ম্যাচের সিরিজে ০-২ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ।

আজ সোমবার সিরিজের দ্বিতীয় প্রীতি ম্যাচে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সিঙ্গাপুরকে ০-৮ গোলে উড়িয়ে দেয় সাবিনা খাতুনের নেতৃত্বাধীন দলটি। 

এর আগে গত শুক্রবার সিরিজের প্রথম প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ০-৩ গোলে হারায় বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে লালসবুজের দল। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ করে আরও ৫ গোল। খেলার ১৬তম মিনিটে জাতীয় দলের ফরোয়ার্ড তহুরা খাতুন গোল করে দলকে এগিয়ে নেন। এরপর ১৮তম মিনিটে সাবিনার কর্নার থেকে বল পেয়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ঋতুপর্ণা চাকমা। ২৪তম মিনিটের তহুরা খাতুন নিজের দ্বিতীয় গোল করেন। 

দ্বিতীয়ার্ধে আরো পাঁচটি গোল করে। আজকের ছয়টি গোলের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় গোল ছিল পঞ্চমটি। ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমা ৬২ মিনিটে বক্সের মধ্যে বা পায়ে অসাধারণ শটে গোল করেন। এর পাঁচ মিনিট আগে হওয়া গোলে অবদান ছিল ঋতুপর্ণার। বাম প্রান্ত থেকে ঋতুপর্ণা চাকমার মাইনাস তহুরা দৌড়ে গিয়ে পা ছোয়াতে ব্যর্থ হন। একই লাইনে পেছনে দাঁড়িয়ে থাকা সানজিদা শট নিয়ে গোল করেন। অধিনায়ক সাবিনা খাতুন ম্যাচজুড়ে বেশ কয়েকটি গোল মিস করেন। পরে তিনি অবশ্য ৭৪ মিনিটে গোলের দেখা পেয়েছেন। 

গত ম্যাচের মতো এই ম্যাচেও হ্যাটট্রিক মিস করেছেন তহুরা। ৭০ মিনিটে ঋতুপর্ণার পাসে তহুরা গোল করলেও অফ সাইডে বাতিল হয়। ৭৫ মিনিটে স্কোরলাইন ৬-০ হওয়ার পর বাংলাদেশের কোচ সাইফুল বারী টিটু বেশ কয়েকটি পরিবর্তন করেন। গোলরক্ষক রুপ্না, ফরোয়ার্ড তহুরা, মারিয়া ও শামসুন্নাহারকে উঠিয়ে নেন। খেলোয়াড় বদল হলেও বাংলাদেশের গোল থামেনি।  ৮৬ মিনিটে বাংলাদেশি বংশোদ্ভূত জাপানি ফুটবলার সুমাইয়া মাতসুমি বাংলাদেশের হয়ে প্রথম গোল করেন। ইনজুরি সময়ে শামসুন্নাহার একটি গোল করলে স্কোরলাইন ৮-০ হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –