• মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২০ ১৪৩০

  • || ২১ জমাদিউল আউয়াল ১৪৪৫

সর্বশেষ:
দেশ রক্ষায় নদী বাঁচানোর আহ্বান প্রধানমন্ত্রীর তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে গাঁজা ও ইয়াবাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার নির্বাচনকে কেন্দ্র করে প্রস্তুত হচ্ছে ছাপাখানা, কর্মীদের ব্যস্ততা ১০ ডিসেম্বর সমাবেশ করবে না আ.লীগ: ওবায়দুল কাদের

ফটোসেশনে বাঁ দিকের অধিনায়কই উঁচিয়ে ধরেন শিরোপা!

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপের শেষের ঘণ্টা বেজে গেছে। প্রায় দেড় মাস ধরে চলা ক্রিকেটীয় যুদ্ধের অবসান হতে যাচ্ছে। রোববার আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে স্বাগতিক ভারত। এর মধ্যে দিয়ে পর্দা নামবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের।

এদিকে এমনিতেই ঘরের মাঠে খেলা, তার ওপর ভারত এখন পর্যন্ত অপরাজেয়। ফাইনালেও নিজেদের সেরাটা উজার করে দিতে পারলে এ ভারতকে আটকানো প্রায় অসম্ভব! তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালের আগে স্বাগতিকদেরই ভাবা হচ্ছে ফেবারিট।

মাঠের খেলা গড়ানোর আগে তো বলা যায় না কিছুই। অনেক সময় ফেবারিট দলও তো হেরে বসে! ভারতের সমর্থকদের তাই বুক ধুঁকপুকানি কমছে না ফাইনাল শেষ হওয়ার আগ পর্যন্ত। আপাতত তাদের স্বস্তি দিতে পারে, একটা মজার হিসেব। বিশ্বকাপের ফটোসেশনে বাঁ দিকে যে অধিনায়ক থাকেন, তারাই নাকি বিশ্বকাপ জেতেন!

ফাইনালের আগে দুই দলের অধিনায়ক রোহিত শর্মা এবং প্যাট কামিন্সকে নিয়ে ফটোসেশন করা হয়েছে। সেই ছবি আইসিসি প্রকাশ্যে আনতেই অতীত মিলিয়ে নেটিজেনরা দাবি করছেন, এবার বিশ্বকাপ রোহিতের হাতেই উঠবে।

ফটোসেশনের সময় রোহিত বাঁ দিকে দাঁড়িয়েছিলেন। আর প্যাট কামিন্স দাঁড়িয়েছিলেন ডানদিকে। অতীত পরিসংখ্যান বলছে, ওয়ানডে বিশ্বকাপে ফাইনালের আগে ফটোসেশনে যে সমস্ত অধিনায়কেরা বাঁ দিকে দাঁড়িয়ে ছবি তুলেছেন, তাদের হাতেই উঠেছে ট্রফি।

সবশেষ ২০১১ সালে বিশ্বকাপ জেতে ভারত। সেবার ফটোসেশনে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ছিলেন বাঁ পাশে। এরপর ২০১৫ সালে মাইকেল ক্লার্ক অথবা ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ইয়ন মরগ্যান-ফটো সেশনের সময়ে প্রত্যেকেই বাঁ দিকে দাঁড়িয়েছিলেন এবং ট্রফি তারাই জিতেছেন।

এবার তাই রোহিত শর্মার ফটোসেশন দেখেই খুশিতে আত্মহারা ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একটা অংশ। এখন মাঠের খেলায় স্বপ্ন সত্যি হলেই হয়!

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –