• রোববার ০৩ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৯ ১৪৩০

  • || ২১ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
অগ্নিকাণ্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় প্রধানমন্ত্রীর ক্ষোভ আজ সারাদেশে ব্যাহত হবে ইন্টারনেট সেবা অমর একুশে বইমেলা শেষ হচ্ছে আজ পাগড়ি কেনার টাকা না পাওয়ায় মাদরাসাছাত্রের আত্মহত্যা দিনাজপুরে র‌্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক ৩

অবিশ্বাস্য ডাবল সেঞ্চুরিতে ম্যাক্সওয়েলের যত রেকর্ড

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩  

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। যেখানে তর্কসাপেক্ষে বিশ্বকাপের ইতিহাসে তথা ওয়ানডে ইতিহাসের সেরা ইনিংসটি খেলে ফেলেছেন ম্যাক্সওয়েল। রান তাড়া করতে নেমে ৭ উইকেট পড়ে যাওয়ার পরও প্যাট কামিন্সকে নিয়ে তিনি জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচ শেষে অপরাজিত থাকেন ২০১ রানে।

বিশ্বকাপ ইতিহাসে অস্ট্রেলিয়ার এটিই সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। তাছাড়া মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামেও এটি সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

বিশ্বমঞ্চে আফগানদের বিপক্ষে ১০টি ছক্কা হাঁকিয়েছেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা মারার তালিকায় তিনি পঞ্চম স্থানে রয়েছেন। আর ১৭টি ছক্কা হাঁকিয়ে তালিকার সবার ওপরে রয়েছেন মরগান।

সবচেয়ে কম বলে ওয়ানডে ডাবল সেঞ্চুরির তালিকার দ্বিতীয় স্থানে ম্যাক্সওয়েল। ১২৮ বলে তিনি ডাবল সেঞ্চুরি করেন তিনি। ১২৬ বলে ডাবল সেঞ্চুরি করে সবার ওপরে ঈশাণ কিষান।

ওপেনার নয়, এমন ব্যাটারদের মধ্যে ম্যাক্সওয়েলের ইনিংসটিই সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে জিম্বাবুয়ের চার্লস কভেন্ট্রির ১৯৪ রানের ইনিংসটিই ছিল সর্বোচ্চ।

ছয় নম্বরে ব্যাট করতে নেমে ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন ম্যাক্সওয়েল। এর আগে কপিল দেব ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে।

বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। এর আগে ২৩৭ রান করেছিলেন মার্টিন গাপটিল ও ২১৫ রান করেছিলেন ক্রিস গেইল।

রান তাড়া করায় ওয়ানডেতে এটিই সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ফখর জামান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৯৩ রানের ইনিংস খেলে এক নম্বরে ছিলেন। তাছাড়া এটিই অস্ট্রেলিয়ার কোনো ব্যাটারের সর্বোচ্চ ওয়ানডে ইনিংস।

কামিন্সকে নিয়ে ২০২ রানের অতিমানবীয় জুটি গড়েন ম্যাক্সওয়েল। যা ওয়ানডে ইতিহাসে ৮ম উইকেটে সর্বোচ্চ রানের জুটি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –