• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

টাইগারদের ম্যাচে যেমন হবে আবহাওয়া

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২৩  

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। 

এ মাঠে প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ সেখানকার আবহাওয়া। প্রচন্ড গরমে ক্রিকেটারদের পানি শূন্যতা দেখা দেওয়ায় ক্ল্যান্ত হয়ে পড়ার শঙ্কা রয়েছে। 

আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল ১০টার সময়ই ৩০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র বিরাজ করছে। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ চলাকালে এটি ৩২ থেকে ৩৩ ডিগ্রিতে পৌঁছাতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া মুম্বাইয়ে সবচেয়ে বড় সমস্যা সেখানকার আবহাওয়ার আদ্রতা। আপেক্ষিক আদ্রতা থাকবে ৫২ শতাংশ এবং ১৪ কিমি প্রতি ঘন্টা বেগে বাতাস বইবে। পাশাপাশি ক্রিকেট ভক্তদের জন্য সুখবর, মঙ্গলবার বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে হাজির হয়ে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও এ শঙ্কার কথা বলেছেন। একই সঙ্গে জানিয়েছেন, দুই দলের মধ্যে বিষয়টি যারা ভালোভাবে হ্যান্ডেল করতে পারবে তারা এগিয়ে থাকবে।  

সাকিব বলেন, ‘ওয়েদার সবার জন্যই একটু চিন্তার বিষয়। সে কারণে আমরা চেষ্টা করছি কত রেস্ট করা যায়। নিজেদের প্রতি যত্ন নেওয়া যায় যাতে করে মাঠের পারফর্ম্যান্স যেন হ্যাম্পার না হয়। শেষ ম্যাচে আমরা দেখেছি ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা দুটি টিমই সাফার করেছে। সো আমাদের ক্ষেত্রেও খুব যে ইজি হবে তা না। যদিও আমরা গরম ওয়েদারে খেলে অভ্যস্ত, বাট তারপরও কন্ডিশনটা একটু ডিফিক্যাল্ট আছে।’

বিশ্বকাপে এখন পর্যন্ত সমান চারটি করে ম্যাচ খেলেছে বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকা। তবে চার ম্যাচের মধ্যে তিনিটিতে জয় পেয়ে বেশ এগিয়ে রয়েছে প্রোটিয়ারা। যেখানে বাংলাদেশ একটি মাত্র জয় পেয়ে সেমিফাইনালের পথে টিকে রয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –