• শনিবার ১৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১ ১৪৩১

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

চার মিনিটে ২ গোল হজম, তবুও জয় পেল ইউনাইটেড

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩  

ইংল্যান্ডের ওল্ড ট্রাফোর্ডে আরেকটা চমৎকার ম্যাচ উপহার দিয়েছে ইউনাইটেড। প্রথম চার মিনিটে দুই গোল খেয়েও জয় পেয়েছে নটিংহ্যাম। 

দ্বিতীয় মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডের রক্ষণকে স্তম্ভিত করে দিয়ে ‘উসাইন বোল্ট’ দৌঁড়ে গোল করে ফেললেন নটিংহ্যাম ফরেস্টের তাইয়ো আইওনিয়ি। চতুর্থ মিনিটে আবার গোল নটিংহ্যামের। এবার উইলি বলি। 

তবে নির্ধারিত ৯০ মিনিটের পর শেষ পর্যন্ত যোগ করা সময়ে আরো ১৯ মিনিট শেষে রেফারির ম্যাচ শেষের বাঁশি যখন বাজল, সেই ওল্ড ট্রাফোর্ডই উচ্ছ্বসিত। স্বস্তি ফিরেছে গ্যালারিতে। 

এমন চিত্রনাট্য ওল্ড ট্রাফোর্ডে চেনা। পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে জেতার সেই শক্তিই আজ নিজেদের মাঠে আরেকবার দেখিয়েছে ইউনাইটেড। ৬৭ মিনিটে দশজনের দল হয়ে পড়া নটিংহ্যামকে হারিয়েছে ৩-২ গোলে।

এ জয়টা আজ ইউনাইটেড পেয়েছে মূলত ব্রুনো ফের্নান্দেজের বুনো পারফরম্যান্সে। শেষ পর্যন্ত জয়সূচক হয়ে থাকা তৃতীয় গোলটি করেছেন– এই মৌসুমে ইউনাইটেডের অধিনায়কত্ব পাওয়ার পর যা ক্লাবের জার্সিতে তার প্রথম গোল। এর আগে দ্বিতীয় গোলে অ্যাসিস্টও করেছেন ফের্নান্দেস। তাতে ইউনাইটেডের জার্সিতে লিগে এ নিয়ে ২০ ম্যাচে গোল-অ্যাসিস্ট দুটিই করার কীর্তি হলো পর্তুগিজ মিডফিল্ডারের।

১৭ মিনিটে বা দিক থেকে রাশফোর্ডের মাইনাসে পা ছুঁইয়ে ইউনাইটেডের হয়ে ব্যবধান কমান ক্রিস্টিয়ান এরিকসেন। এরপর ৫২ মিনিটে পোস্টের কয়েক গজ দূর থেকে গোল করে ইউনাইটেডকে সমতায় ফেরানোর পাশাপাশি প্রায়শ্চিত্য করেন কাসেমিরো। প্রথমার্ধে এর চেয়েও কাছ থেকে ফাঁকা পোস্ট পেয়েও হেড করে বল জালে জড়াতে পারেননি ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ইউনাইটেড ততক্ষণে জয়ের জন্য হন্যে হয়ে দৌঁড়াচ্ছে, সে পথে তাদের কাজটা আরো সহজ হয়ে গেল ৬৭ মিনিটে নটিংহ্যামের জো ওরালের লাল কার্ডে। এরপর ৬-৩ ছকে নিজেদের বক্সের সামনে তাঁবু গেঁড়ে একটা পয়েন্ট পাওয়ার চেষ্টা করেছে নটিংহ্যাম, কিন্তু শেষ পর্যন্ত পারল না। ৭৬ মিনিটে রাশফোর্ডকে দানিলো বক্সে ফেলে দিলে পেনাল্টি পায় ইউনাইটেড, যা থেকে গোল করেন ফের্নান্দেজ।  

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –