• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

এফএ কাপের শিরোপা জিতল সিটি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জুন ২০২৩  

প্রিমিয়ার লিগ জয়ের পর এফএ কাপের শিরোপ জিতল ম্যানচেস্টার সিটি। এই জয়ে ‘ডাবল’ শিরোপা নিশ্চিত করল তারা। এখন শুধু চ্যাম্পিয়নস লিগ জিতলেই পূরণ হবে ‘ট্রেবল’ বা ত্রিমুকুট। শুক্রবার ফাইনালে তারা  ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল।
 
এর আগে ১৯৯৯ সালে একমাত্র ইংলিশ ক্লাব হিসেবে চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগ আর এফএ কাপ জিতে ট্রেবল নিশ্চিত করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার একই কীর্তির সামনে তাদের নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। 

ম্যানচেস্টার ডার্বি সব সময় রোমাঞ্চ ছড়ায়। তার ওপর দুই নগরপ্রতিদ্বন্দ্বী এফএ কাপের মঞ্চে মুখোমুখিও হয়েছে প্রথমবার। তাই ওম্বেলি স্টেডিয়ামে প্রথমার্ধের লড়াইটা ছিল জমজমাট। খেলার ম্যাচের ১২ সেকেন্ডেই গোল করে নিজেদের আধিপত্য জানান দেয় সিটি। কেভিন ডি ব্রুইনার দেওয়া বল থেকে ভলিতে জাল কাঁপান ইলকাই গুনদোগান। যা এফএ কাপ ফাইনালের ইতিহাসে দ্রুততম গোলের রেকর্ড। 

খেলার ৩৩ মিনিটে অবশ্য নিজেদের ভুলের মাশুল দিতে হয় সিটিকে। তাতে স্কোরে চলে আসে সমতা। ডি বক্সে গ্রিয়েলিশ হ্যান্ডবল করায় পেনাল্টি পায় ইউনাইটেড। স্পট কিক থেকে স্কোর ১-১ করতে কোনও ভুল করেনি রেড ডেভিলসের অধিনায়ক ব্রুনো ফার্নান্দেসের। দ্বিতীয়ার্ধেই আবার গুন্দোগানের গোল ম্যাচে ফেরায় সিটিকে। ৫১ মিনিটে সুযোগ পেয়ে নিজের জোড়া গোলে স্কোর ২-১ করেছেন এই মিডফিল্ডার। এই গোলেও অবদান ছিল ব্রুইনার। শেষ দিকে চেষ্টা করেও সিটির জালে বল পাঠাতে পারেনি ইউনাইটেড। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –