• শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১১ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

কোয়ার্টারে ব্রাজিলের প্রতিপক্ষ যারা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২৩  

আর্জেন্টিনায় চলছে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আসর। যেখানে ফেভারিট হিসেবে খেলতে নেমে যথারীতি শিরোপা জয়ের পথে এগোচ্ছে ব্রাজিল। সবশেষ ম্যাচে তিউনিসিয়াকে ৪-১ গোলে উড়িয়ে এখন বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

বুধবার (৩১ মে) রাতে আর্জেন্টিনার দিয়েগো আরমান্দো স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে তিউনিসিয়াকে হারায় ব্রাজিলের যুবারা। দলের হয়ে জোড়া গোল করেন আন্দ্রে সান্তোস, একটি করে গোল করেন মার্কোস লিওনার্দো ও ম্যাথিউস মার্টিনস সিলভা দস সান্তোস। তিউনিসিয়ার হয়ে একমাত্র গোলটি করেন মাহমুদ ঘোরবেল। 

কোয়ার্টার ফাইনালে সেলেসাও যুবারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইসরায়েলের যুবাদের। যে ইসরায়েলকে ভিসা দিতে গড়িমসি করার জন্যই ইন্দোনেশিয়া থেকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ সরিয়ে আর্জেন্টিনায় নিয়ে আসা হয়। শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে দলটি।

ব্রাজিল গ্রুপ ডি থেকে অংশ নেয়। নিজেদের প্রথম ম্যাচে ইতালির কাছে ৩-২ গোলে হেরেছিল। তবে দ্বিতীয় ম্যাচে ডমিনিকা রিপাবলিককে গুনে গুনে ৬-০ গোলে হারায় তারা। আর শেষ ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে পরাজিত করে। গ্রুপ পর্বের তিন ম্যাচে ব্রাজিল ১১ গোল করে খেয়েছে ২টি গোল।

অন্যদিকে ইসরায়েল গ্রুপ সি থেকে অংশ নেয়। গ্রুপ পর্বে তারা তিন ম্যাচে এক জয়, এক হার ও এক ড্রয়ে রানার্সআপ হয়ে শেষ ষোলো নিশ্চিত করে। আর নকআউটে উজবেকিস্তানকে ১-০ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে দলটি। 

আগামী শনিবার (৩ জুন) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় আর্জেন্টিনার এস্তাদিও সান জুয়ান দেল বিসেন্তেনারিওতে ম্যাচটি অনুষ্ঠিত হবে। অন্যদিকে ব্রাজিলের চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা নাইজেরিয়ার কাছে ২-০ গোলে পরাজিত হয়ে শেষ ষোরো থেকে বাদ পড়েছে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –