• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

এটাকে পারফেক্ট সিরিজই বলতে পারি: তামিম

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩  

দেশের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের সবকটি ওয়ানডেতেই দাপুটে ক্রিকেট খেলেছে টিম টাইগার্স। ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং সব ইউনিটেই নজরকাড়া পারফরম্যান্স করেছে তামিম ইকবালের দল।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দলীয় সর্বোচ্চ সংগ্রহ ৩৩৮ রান করে বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচেই সে রেকর্ড ভেঙে নতুন দলীয় সংগ্রহ জোগার করে টাইগাররা। আইরিশ বোলারদের তুলোধুনো করে ৩৪৯ রান করেন লিটন-মুশফিকরা।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আইরিশদের ১০১ রানে অলআউট করে ১০ উইকেট জেতার কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশ। যা আগে কখনই ছিল না।

ঘরের মাঠে এক সিরিজে দলীয় রেকর্ডের পাশাপাশি ব্যক্তিগত অর্জনও ছাপিয়ে গেছে টাইগাররা। এতে স্বাভাবিকভাবেই স্বস্তির হাওয়া বইছে টাইগার শিবিরে।

সতীর্থদের এমন পারফরম্যান্সে মুগ্ধ বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালও। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘হ্যাঁ, অবশ্যই। এটাকে পারফেক্ট সিরিজই বলতে পারি।’

তামিমের ভাষ্যে, যদি না পাওয়া জোর করে বের করতে হয়, তাহলে বলব দ্বিতীয় ম্যাচটা ওয়াশআউট না হলে ভালো হতো। এছাড়া আমাদের নিয়ন্ত্রণে যা যা ছিল, আমরা তার সবই করেছি।

তিনি আরো বলেন, তার দল প্রথম দুই খেলায় আগে ব্যাট করে ৩৩০ প্লাস রান তুললেও উইকেট তত সহজ ছিল না। বিশেষ করে প্রতি খেলাতেই প্রথম ১৫- ২০ ওভার উইকেট একটু কঠিন ছিল।

টাইগার দলপতি বলেন, ‘আপনারা আজও উইকেটটা দেখেছেন, প্রথমে ব্যাট করা আসলেই সহজ না। বিশেষ করে প্রথম ১৫-২০ ওভার। কিন্তু আমরা প্রথম দুই ম্যাচে সে চ্যালেঞ্জটা নিয়েছি। বড় রান করেছি। তো দিনশেষে আমরা খুবই সন্তুষ্ট যে আমরা প্রায় সব বক্সেই টিক দিয়েছি।’

প্রসঙ্গত, আগামী ২৭ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচ ২৯ মার্চ ও তৃতীয় ম্যাচটি হবে ৩১ মার্চ। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –