• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

মেসিই বর্ষসেরার যোগ্য দাবিদার: রাফায়েল নাদাল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩  

কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিকে লরিয়াস স্পোর্টসম্যান অব দ্য ইয়ার পুরস্কারের যোগ্য দাবিদার মনে করছেন টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল। এবছরের লরিয়াস অ্যাওয়ার্ডের জন্য মনোনীতদের মধ্যে নাদালের সঙ্গে আছেন মেসিও। রেকর্ড ২২ গ্র্যান্ড স্লাম জেতা নাদাল ইনস্টাগ্রামে লিখেছেন, লরিয়াস স্পোর্টসম্যান অব দ্য ইয়ার পুরস্কারের জন্য আবারও মনোনীত হওয়ায় সম্মানবোধ করছি। কিন্তু এ বছর মেসি এটা তোমারই প্রাপ্য। 

সবশেষ অস্ট্রেলিয়ান ওপেনে চোটের প্রভাবে শিরোপামঞ্চের আগেই বাদ পড়লেও ২০২২ সালটা অসাধারণ কেটেছে নাদালের। চারটি মেজর ট্রফি জিতেছেন, যার মধ্যে অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন রয়েছে। এরপরও নাদাল মনে করছেন, সম্মানজনক পুরস্কারটি এ বছর মেসিরই জেতা উচিত। নাদালের প্রশংসার সুন্দর জবাবও দিয়েছেন মেসি। বলেছেন, তার মতো কিংবদন্তি খেলোয়াড়ের বার্তা আমাকে বাকরুদ্ধ করেছে। ধন্যবাদ রাফা নাদাল। যেভাবে তুমি প্রতিযোগিতা করেছ, সেজন্য তুমিও এটার দাবিদার। 

তুমি একজন বিজয়ী এবং পুরস্কারের জন্য আমাদের অনেক প্রতিযোগিতা করতে হবে। এ বছর মনোনীতদের সবাই পুরস্কারের যোগ্য। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিয়েছেন মেসি। কাতারে সাতটি গোলের পাশাপাশি তিনটি অ্যাসিস্টও আছে তার। জিতেছেন সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল। বিগত একবছরে সব অঙ্গনের অ্যাথলেটদের কঠোর পরিশ্রমকে সম্মান জানাতে সাতটি ক্যাটাগরিতে লরিয়াস স্পোর্টস ফর গুড ফাউন্ডেশন পুরস্কার দিয়ে থাকে। 

ক্যাটাগরিগুলো হলো স্পোর্টসম্যান অব দ্য ইয়ার, স্পোর্টসওম্যান অব দ্য ইয়ার, ব্রেকথ্রু অব দ্য ইয়ার, টিম অব দ্য ইয়ার, স্পোর্টস ফর গুড, স্পোর্টসপার্সন উইথ এ ডিসাবিলিটি এবং কামব্যাক অব দ্য ইয়ার।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –