• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

শততম টেস্টের আগে প্রধানমন্ত্রী মোদির আশীর্বাদ নিলেন পূজারা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩  

 
ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা তার ১০০তম টেস্ট ম্যাচের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দেখা করে তার আশীর্বাদ নিয়েছেন। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী পূজা পাবরি। বৈঠকের তিনটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি।

ছবির ক্যাপশনে চেতেশ্বর পূজারা লিখেছেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করাটা সম্মানের ছিল। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে বিশেষ কথোপকথন এবং তার সমর্থন সবসময় মনে রাখব। ধন্যবাদ। 

চেতেশ্বর পূজারা এখন পর্যন্ত ৯৯টি টেস্ট ম্যাচ খেলেছেন। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে নামার সঙ্গে সঙ্গেই সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের রেকর্ড ভেঙে দেবেন তিনি। আজহার তার ক্রিকেট ক্যারিয়ারে ৯৯টি টেস্ট ম্যাচ খেলেছেন।

চেতেশ্বর পূজারা ১৩ তম ভারতীয় যিনি ১০০ বা তার বেশি টেস্ট ম্যাচ খেলবেন। এর আগে শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, অনিল কুম্বলে, কপিল দেব, সুনীল গাভাস্কার, দিলীপ ভেঙ্গসরকর, সৌরভ গাঙ্গুলি, বিরাট কোহলি, ইশান্ত শর্মা, হরভজন সিং এবং বীরেন্দ্র শেবাগ এই কৃতিত্ব অর্জন করেছেন।

বর্ডার গাভাস্কার ট্রফিতে এখন পর্যন্ত ৫টি সেঞ্চুরি করেছেন পূজারা। মর্যাদাপূর্ণ এই সিরিজে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা অষ্টম ব্যাটসম্যান তিনি। বড় ইনিংস খেলে নিজের শততম টেস্ট ম্যাচকে স্মরণীয় করে রাখতে চান এই ডানহাতি ব্যাটার। পূজারার শততম টেস্ট ম্যাচ উপলক্ষে স্টেডিয়ামে উপস্থিত থাকবেন তার পরিবার।

এখন পর্যন্ত পূজারা ৯৯ টেস্টে ৪৪.১৫ গড়ে ৭০২১ রান করেছেন। যার মধ্যে ১৯টি সেঞ্চুরি এবং ৩৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। ২৪২টি প্রথম শ্রেণির ম্যাচে তার রান ১৮,৫২৫। এই সময়ে তিনি ৫৬ সেঞ্চুরি এবং ৭৪ হাফ সেঞ্চুরি করেছেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –