• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

দুই বছরের জন্য বাংলাদেশের কোচ হাথুরুসিংয়ে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩  

দুই বছরের জন্য বাংলাদেশের কোচ হাথুরুসিংয়ে                       
রাসেল ডমিঙ্গোর বিদায়ের পর গেল বছরের ডিসেম্বর থেকেই টাইগারদের প্রধান কোচের পদটা শূন্য। পরবর্তীতে কে বসবেন এই দায়িত্বে, এমন প্রশ্নে চাউর ছিল ক্রিকেট পাড়া। অবশেষে অপেক্ষার অবসান। ফের বাংলাদেশের হেড কোচের দায়িত্ব পেলেন টাইগারদের সাবেক প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে হাথুরুসিংহের কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর আগে মঙ্গলবার সকালে নিজের সদ্য সাবেক কর্মস্থল নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়ান হাথুরুসিংহে।

এটি হবে বাংলাদেশ দলের সঙ্গে সাবেক শ্রীলংকা ব্যাটসম্যানের দ্বিতীয় মেয়াদ। এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত কোচ ছিলেন তিনি। ৫৪ বছর বয়সী হাথুরুসিংহে বিসিবির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন যা ২০২৩ সালের ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

পুনরায় দায়িত্ব নিয়ে হাথুরুসিংহে বলেছেন, আবার বাংলাদেশ জাতীয় দলের কোচ হওয়ার এই সুযোগ পাওয়াটা সম্মানের। যখনই আমি সেখানে গেছি আমি সত্যিই বাংলাদেশের মানুষের উষ্ণতা এবং সংস্কৃতি পছন্দ করেছি। আমি খেলোয়াড়দের সঙ্গে আবার কাজ করার এবং তাদের সাফল্য উপভোগ করার জন্য উন্মুখ।

বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোর স্থলাভিষিক্ত হওয়া নতুন প্রধান কোচকে স্বাগত জানিয়ে বলেন, চন্দিকার অভিজ্ঞতা এবং বাংলাদেশ ক্রিকেটের জ্ঞান তার জন্য সুবিধা হবে। খেলোয়াড়দের জন্য উপকৃত হবে। তিনি একজন পরীক্ষিত কৌশলী এবং আমরা তার প্রথম অ্যাসাইনমেন্টের সময় জাতীয় দলে তার প্রভাব দেখেছি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –