• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘চিন্তার কিছু নেই, মুস্তাফিজের সেরাটা এখনো বাকি’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২  

ক্যারিয়ারের শুরুতে ‘কাটার মাস্টার’ নামেই পরিচিত ছিলেন মুস্তাফিজুর রহমান। কাটার দিয়ে বেশ কাঁপনও ধরিয়েছেন ক্রিকেট দুনিয়ায়। কিন্তু টি-টোয়েন্টির মাঠে ছিল না তেমন একটা দাপট। এ অঙ্গনে যেন সব অর্জন হারিয়ে ফেলেছেন এ পেসার।

একসময়ের কাটার কিংবা স্লোয়ার এখন আর কোনো ব্যাটারদের অস্থির করে তুলছে না। মুস্তাফিজের আগের সব অর্জন ফুরিয়ে যেতে বসছে বলেও মন্তব্য অনেকের। যদিও এসবে পাত্তা দিচ্ছেন না জাতীয় দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন।

শনিবার শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হন সুমন। সেখানেই মুস্তাফিজ প্রসঙ্গে মুখ খোলেন তিনি। এ পেসারের সাম্প্রতিক পারফর্ম নিয়ে চিন্তিত কি না জানতে চাওয়া হলে সুমন জানান, মুস্তাফিজ পরীক্ষিত ক্রিকেটার। এ নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। তার এখনো অনেক কিছু দেওয়ার বাকি।

ক্রিকেটার হাবিবুল বাশার সুমন বলেন, মুস্তাফিজ আমাদের একজন অভিজ্ঞ পরীক্ষিত ক্রিকেটার। যদিও সাম্প্রতিক সময়ে দেশের বাইরে খুব একটা ভালো করতে পারছে না। মুস্তাফিজের সেরাটা দেওয়ার বাকি রয়েছে বলে আমি এখনো বিশ্বাস করি। বিশ্বকাপের মতো বড় মঞ্চে ফিজের মতো ক্রিকেটার অনেক গুরুত্বপূর্ণ। স্টক বল কিংবা কাটার বল ছাড়াও মুস্তাফিজ এখন বিভিন্ন ধরনের ডেলিভারি নিয়ে কাজ করছে।

এবারের এশিয়া কাপে দেখা গেছে পেসাররা দলের জন্য তেমন কিছু করতে পারেনি। উল্টো অতিরিক্ত রান দিয়ে ম্যাচ থেকে বাংলাদেশকে ছিটকে দিয়েছে। যদিও এসব নিয়ে ভাবছেন না জাতীয় দলের অন্যতম এ নির্বাচক। টাইগারদের পেস ইউনিট শক্তিশালী বলেই জানালেন তিনি।

সুমন বলেন, এশিয়া কাপে পেসাররা ভালো করতে না পারলেও আমি এ নিয়ে চিন্তিত নই। খেয়াল করে দেখবেন দক্ষিণ আফ্রিকা সিরিজ, এরপর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ- সব জায়গাতেই কিন্তু পেসাররা ভালো করেছে।

আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে। সে কারণে দলে একজন বাড়তি পেসার থাকবে বলে নিশ্চিত করেছেন নির্বাচক সুমন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –