• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

লর্ডসে ইংল্যান্ডের জার্সি গায়ে বাংলাদেশের রবিন            

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জুন ২০২২  

লর্ডসে বৃহস্পতিবার শুরু হয়েছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ম্যাচের প্রথম দিন ইংল্যান্ডের জার্সি গায়ে বদলি খেলোয়াড় হিসেবে ফিল্ডিং করতে দেখা গেছে বাংলাদেশের বংশোদ্ভূত রবিন দাসকে। 

২০০২ সালে ইংল্যান্ডের লেটনস্টোনে জন্ম নেন রবিন। তবে তার পৈতৃক নিবাস সিলেটের সুনামগঞ্জে। ব্রেন্টউড স্কুলে পড়াশোনা করেছেন তিনি। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে এসেক্সের হয়ে খেলেন রবিন। এখন পর্যন্ত খেলেছেন মাত্র একটি টি-২০ ম্যাচ।  ২০২০ সালে সেপ্টেম্বরে কাউন্টি টি-২০তে অভিষেক ম্যাচে ৭ রান করেছিলেন ২০ বছর বয়সী রবিন। ২০১৮ সালে এসেক্সের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ডাবল-সেঞ্চুরি করেছিলেন তিনি। 

গতকাল নিউজিল্যান্ড ইনিংসের ৩৮তম ওভারে ফিল্ডিং করতে নামেন রবিন। কিন্তু তার জার্সিতে নাম ও নম্বর লেখা ছিলো না।  রবিন যখন মাঠে নামেন, তখন অতিরিক্ত হিসেবে মাঠে ফিল্ডিং করছিলেন হ্যারি ব্রুক এবং ক্রেগ ওভারটন। ঐ সময় মাঠের বাইরে যান পেসার স্টুয়ার্ট ব্রড। তখন ইনুজরিতে পড়নে ম্যাথু পটস। তাই তৃতীয় অতিরিক্ত ফিল্ডার মাঠে দরকার ছিল। তাতে মাঠে নামার সুযোগ হয় রবিনের।

পটসের জায়গাতেই ফিল্ডিং করেন রবিন। মাত্র চার বল ফিল্ডিং করেন তিনি। ব্রড মাঠে ফিরলে প্যাভিলিয়নে ফিরে যান রবিন। নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৩ জনের যে দল ঘোষণা করেছিলো ইংল্যান্ড, সেখানে নাম নেই রবিনের। দলের প্রয়োজনে রবিনকে সাথে রেখেছে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট।

রবিন মাঠে নামায় শুভ কামনা জানিয়ে টুইট করেছে এসেক্স। তারা লিখেছে, ‘লর্ডসে প্রথম টেস্টে ১২তম খেলোয়াড়ের দায়িত্ব পালনের জন্য নিখিল গোরান্টলা ও রবিন দাসকে শুভকামনা।’

লর্ডস টেস্টের প্রথম দিন রাজত্ব করেছে বোলাররা। দু’দলের বোলাররা ১৭টি উইকেটের পতন ঘটিয়েছে। প্রথমে ব্যাট করে ১০ উইকেট হারিয়ে ১৩২ রান করেছে নিউজিল্যান্ড। আর দিন শেষে ৭ উইকেটে ১১৬ রান করেছে ইংল্যান্ড।
কে/

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –