• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে লিভারপুল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২  

ম্যানচেস্টার সিটিকে ৩-২ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে লিভারপুল। ২০১২ সালের পর আবারো এই আসরের ফাইনালে পা দিল অল রেডরা। রবিবার দ্বিতীয় সেমিফাইনালে ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হবে চেলসি। শনিবার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে দাপট দেখিয়েছে লিভারপুল।

আধিপত্য বিস্তার করে আদায় করে নেয় তিন গোল। লিভারপুলের আক্রমণের চাপে পড়ে দাড়াতেই পারেনি ম্যানসিটি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে ম্যাচের ফেরার আভাস দেয় পেপ গার্দিওলার দল। কিন্তু সময় বাড়ার সঙ্গে সঙ্গে ম্যাচে ফিরতে পারেনি। শেষ দিকের এক গোল আশা জাগালেও সমতাসূচক গোল করতে পারেনি লিগের টেবিল টপাররা।

নবম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। রবার্তসনের কর্নারে ছয় গজ বক্সের মুখে হেডে জাল খুঁজে নেন ইব্রাহিমা কোনাতে। আট মিনিট বাদেই ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল। প্রতিপক্ষের গোলরক্ষকের ভুলের সুযোগ কাজে লাগায় ক্লপের শিষ্যরা। জোন স্টোনসের ব্যাকপাস পেয়ে ক্লিয়ার করতে দেরি করেন গোলরক্ষক জ্যাক স্টেফান। বল পায়েই ছিল স্টেফানের তবে তার আলগা স্পর্শে খানিকটা সরে গেলে ছুটে গিয়ে স্লাইডে লক্ষ্যভেদ করেন সাদিও মানে।

বিরতির আগেই ব্যবধান ৩-০ করে ফেলে লিভারপুল। থিয়াগো আলকান্তারার তুলে দেওয়া বলে ডান পায়ের ভলিতে কাছের পোস্টে লক্ষ্যভেদ করে জোড়া গোল পূরণ করেন মানে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান কমায় সিটি। ৪৭ মিনিটে ডান দিক থেকে ফের্নান্দিনিয়োর বাড়ানো বল ডি-বক্সে পেয়ে একজনকে কাটিয়ে গ্রিলিশের উদ্দেশ্যে পাস দেন জেসুস। সেখান থেকে সহজেই জাল খুঁজে নেন ইংলিশ এই মিডফিল্ডার। নির্ধারিত সময় শেষে যোগ করা প্রথম মিনিটেই ব্যবধান ৩-২ করে ম্যানসিটি। রিয়াদ মাহারেজের প্রচেষ্টা আলিসনের গায়ের লেগে দূরের পোস্টে গেলে সেখান থেকে বল জালে পাঠান সিলভা। বাকি সময়ে আর ঘুরে দাঁড়ানোর গোল করতে পারেনি সিটি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –