• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশি `পাকিপ্রেমীদের` তোপে পোস্ট মুছলেন নাফীস

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২১  

সাবেক অধিনায়ক এবং বর্তমান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফীস সোশ্যাল সাইটে এক শ্রেণির পাকিস্তানি ক্রিকেট সমর্থকদের আক্রমণের শিকার হয়েছেন। যদিও সেই পাকিস্তানি সমর্থকেরা সবাই বাংলাদেশি। এদের কাছে পাকিস্তান মানে স্বর্গ। যদিও বাস্তবে ওই দেশ জঙ্গি তৈরির কারখানা। মনে মনে তারা বাংলাদেশকেও পাকিস্তান বানানোর চিন্তাভাবনা করে থাকেন। মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের রক্ত, কয়েক লক্ষ মা-বোনের সম্ভ্রমও এদের মন থেকে পাকিস্তান প্রেম দূর করতে পারে না। 

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফর্মেন্স করায় বিশ্বজুড়ে বাংলাদেশের সমালোচনা হচ্ছে। মার্ক ওয়াহ বাংলাদেশের ব্যাটিংকে বলেছেন, 'থার্ড ক্লাস'। এর আগে ওয়াসিম আকরাম সমালোচনা করেছেন লিটন দাসের। তাকে দল থেকে বাদ দিতে বলেছেন। পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হকও বাংলাদেশের ক্রিকেট নিয়ে মন্তব্য করেছেন। ক্রিকেট এবং ক্রিকেটার নিয়ে বিশ্বজুড়েই এসব আলোচনা-সমালোচনা চলে। যার পাল্টা জবাবও দিতে দেখা যায়।

শাহরিয়ার নাফীস এসব সমালোচনার জবাবে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লিখেছিলেন, 'পাকিস্তান দল এখন যেমন খেলছে তা সত্যইই প্রশংসার দাবিদার। কিন্তু পাকিস্তানি কিংবদন্তিদের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই, স্যার আপনাদের বাংলাদেশ ক্রিকেট নিয়ে ভাবার দরকার নেই।' এই পোস্ট দেখে হামলে পড়ে এক শ্রেণির ক্রিকেট সমর্থক। তারা নাফীসকে যাচ্ছেতাই ভাষায় আক্রমণ করতে থাকেন। একপর্যায়ে বাধ্য হয়ে নাফীস সেই পোস্ট মুছে ফেলেন। এরপর শুরু হয় তার অন্য পোস্টগুলোতে পাকিস্তান প্রেমীদের আক্রমণ।

যেমন মীর্জা ওমর নামের একজন লিখেছেন, ' পাকিস্তান ক্রিকেট টিমের প্রতি এদেশের মানুষের সমর্থন, ভালোবাসা নিশ্চয়ই টের পেয়েছেন! ভবিষ্যতে খুব সাবধানে কথা বলবেন। নিজের জন্য দালালি করতে চাইলে করেন, সমস্যা নেই। কিন্তু, এদেশের ৮০ পার্সেন্ট মানুষ পাকিস্তানকে সাপোর্ট করে সেটা মাথায় রেখে কথা বলবেন। নয়তো পাবলিক এভাবেই খেলে দিবে!' সৈয়দ মোহাম্মদ বকর লিখেছেন, 'স্ট্যাটাস দিয়ে রেখে দেয়ার কলিজা হয় না, তারা আবার এদেশের ক্রিকেট উপরে নিয়ে যাবে।' 

জুল আফরোস লিখেছেন, 'পাকিস্তান কে নিয়ে পোস্ট দিয়ে ঘুম হারাম হয়ে গিয়েছে। নিশ্চিত আপনি ভারতের দালাল। আর সরকারের পা চাটা। আপনাকে ভাল মনে করেছিলাম। এখন দেখি আপনি হলেন সবচেয়ে খারাপের একজন।' আরেকজন আইসিএল প্রসঙ্গ টেনে লিখেছেন, 'আপনি তো দেশের সাথে বেঈমানী করে আইসিএল খেলতে গেছিলেন। তাও সবাই ভালোবাসতো আপনারে।চলতি বিশ্বকাপের পাকিস্তানি সাবেকরা যতটা উদ্বীগ্ন দেখাইছে বিডি টিম নিয়া তা যদি বিসিবি দেখাইতো তাহলে দেশের ক্রিকেটের উন্নতি হইতো আরো। যারা সমালোচনা করে তাদের বন্ধু ভাবতে হবে।'

এমন অসংখ্য আক্রমণাত্বক কমেন্টে শাহরিয়ার নাফীসের ফেসবুক আইডি এখন সয়লাব!

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –