• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর ছাত্রদের কাজ নয়: প্রধানমন্ত্রী ‘পরিবেশবান্ধব উপায়ে সাগরের সম্পদ ব্যবহার করবে বাংলাদেশ’ সব মানুষের ডিজিটাল নিরাপত্তার জন্যই আইন: তথ্যমন্ত্রী জানাজা শেষ করেই পাকিস্তানি বাহিনীকে ধাওয়া করি দেশে আসতে প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা

বাংলাদেশের কাছে ক্ষমা চেয়ে স্কটল্যান্ডের খোঁচা 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১  

খাতা কলমে এবারের টি-২০ বিশ্বকাপে বি গ্রুপে বাংলাদেশের সবচেয়ে কঠিন প্রতিপক্ষ ছিল স্কটল্যান্ড। তবে দলটির কাছে যে হারতে হবে, তা হয়তো কেউই ভাবতে পারেনি। আর এমন হারের পরদিন টাইগারদের খোঁচা দিয়ে ক্ষমা চেয়েছে স্কটিশরা।

ম্যাচ হারের পর গতকাল সংবাদ সম্মেলনে মুখ পাংশু করে বাংলাদেশ অধিনায়ক এসেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়ক হিসেবে এমন হার তার পক্ষে হজম করা স্বাভাবিকভাবেই কঠিন। বলা যায় বুকে পাথর বেঁধেই সংবাদ সম্মেলনে কথা বলা শুরু করেন রিয়াদ।

কিন্তু রিয়াদ কথা বলা শুরু করতেই তার বক্তব্য থামিয়ে দেয় সংবাদ সম্মেলন কক্ষের বাইরে স্কটিশদের জয়োৎসব। টেস্ট খেলুড়ে টাইগারদের বিপক্ষে দারুণ জয়ের পর স্কটল্যান্ডের জয়োৎসবটা কানফাটানো হবে, এটাই তো স্বাভাবিক।

তাদের এমন চিৎকারে রিয়াদের কথা বলতে অসুবিধা হয়েছে। ফলে বাংলাদেশ অধিনায়ক চুপ করে সেই উল্লাসধ্বনি থামার অপেক্ষা করতে থাকেন। থামার পরপরই তিনি কথা বলা শুরু করেন। আর এই মুহূর্তের ভিডিওটি টুইট করেছে ক্রিকেট স্কটল্যান্ড। যেখানে বাংলাদেশের সঙ্গে রসিকতাও করেছে তারা।

ওই উল্লাসধ্বনিতে রিয়াদের থেমে যাওয়ার ভিডিওটি পোস্ট করে ক্রিকেট স্কটল্যান্ড তার একটি ক্যাপশন দিয়েছে। সেখানে খোঁচা দিয়ে ক্ষমা চেয়ে লেখা, ‘দুঃখিত, ভবিষ্যতে আমরা একটু কম আওয়াজ করে উল্লাসটা করব।’ 

টি-২০তে দুবার স্কটল্যান্ডের মুখোমুখি হয়ে দুবারই হেরেছে বাংলাদেশ। ব্যাটিং-বোলিং সব বিভাগে ভালো করে গতকাল টাইগারদের হারিয়েছে স্কটিশরা। টুইটারে রসিকতা করে স্কটল্যান্ড যেন বাংলাদেশের হারের দুঃখটা আরো একটু উসকে দিল।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –