• মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
পীরগঞ্জের জেলেপল্লীতে আগুন: ফেসবুকে পোস্ট দেওয়া সেই যুবক গ্রেফতার সারাদেশে আ’লীগের ‘সম্প্রীতি সমাবেশ-শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি সেবা খাতের আয় দেশে আনার পদ্ধতি আরো সহজ করলো কেন্দ্রীয় ব্যাংক বেশি ফলন, বন্যাসহনীয় আগাম আমন বীনা-১১ চাষে ঝুঁকছেন কৃষক সামাজিক যোগাযোগমাধ্যম মনিটর করছে পুলিশ, ‍গুজব ছড়ালেই ব্যবস্থা

৫০০ টি-টোয়েন্টি খেলে ফেললেন ব্র্যাভো

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫শ ম্যাচ খেলার নজির গড়লেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। প্রথম ক্রিকেটার হিসেবে আগেই এ ফরম্যাটে  ৫শ ম্যাচ খেলার রেকর্ড করেছেন কাইরন পোলার্ড। এবার টি-টোয়েন্টিতে ৫শ ম্যাচ খেলার ক্লাবে পোলার্ডের সঙ্গী হলেন ব্রাভো।

সদ্যই শেষ হয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নবম আসর। আসরের ফাইনালে খেলতে নেমেছিলেন ব্রাভো। এই ম্যাচ দিয়েই তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ৫শ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন। ব্রাভোর মাইলফলকের ম্যাচে চ্যাম্পিয়ন হয়েছে তার দল সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। ৩ উইকেটে ম্যাচ জিতে অধিনায়ক ব্রাভোর দল।

২০০৬ সালে প্রথম ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টিতে  অভিষেক হয় ব্রাভোর। এরপর বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে এই ভার্সনের  লিগে অংশ নেন তিনি। চেন্নাই সুপার কিংস, চিটগাং কিংস, গুজরাট কিংস, গুজরাট লায়ন্স, কেন্ট, লাহোর কালান্দার্স, মেলবোর্ন রেনেগেডস, মেলবোর্ন স্টারস, মুম্বাই ইন্ডিয়ান্স, পার্ল রকস, কোয়েটা প্লাডিয়েটর্স, সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস, সারে, সিডনি সিক্সার্স, ত্রিনবাগো নাইট রাইডার্স, ত্রিনদাদ এন্ড টোবাগোসহ বহু ক্লাবের হয়ে খেলেছেন ব্রাভো।

৫০০ ম্যাচে ব্যাট হাতে ৬৫৭৪ রান করেছেন ব্রাভো। আর বল হাতে ৫৪০ উইকেট নিয়েছেন তিনি। সংক্ষিপ্ত এ ভার্সনে সর্বোচ্চ ম্যাচ খেলেছেন পোলার্ড। ৫৬১ ম্যাচে ১১১৫৯ রান ও ২৯৮ উইকেট আছে তার। তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের আরেক খেলোয়াড় ক্রিস গেইল। ৪৪৬ ম্যাচে ব্যাট হাতে ২২টি সেঞ্চুরিতে ১৪২৬১ রান ও বল হাতে  ৮২ উইকেট শিকার  করেছেন তিনি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –