• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

আমরা জানি, বাংলাদেশে সিরিজ সহজ হবে না: লাথাম

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২১  

বাংলাদেশ সফরে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে তরুণ ও অনভিজ্ঞ নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেয়া টম লাথাম মনে করেন, কন্ডিশনের কথা বিবেচনা করে স্বাগতিকদের হারাতে কঠিন কাজ করতে হবে কিউইদের।

সদ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে অনেক বেশি আত্মবিশ্বাসী বাংলাদেশ। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক টি-২০ সিরিজে প্রথম জয়ের জন্য ফেভারিট টাইগাররাই।

বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত খেলা ১০টি ম্যাচের সবগুলোতেই জয় আছে নিউজিল্যান্ডের। কিন্তু এই ফরম্যাটে বাংলাদেশের বর্তমান ফর্ম ও অনভিজ্ঞ নিউজিল্যান্ড দলের কারনে রেকর্ডটি হুমকির মুখে।

লাথাম বলেন, যেকোনো দৃষ্টিকোণ থেকেই টি-২০ দলকে নেতৃত্ব দেয়া সত্যিই বড় সম্মানের। আমি অনেক দিন খেলিনি। এই মূর্হুতে বিশ টি-২০তে নিউজিল্যান্ড কোন অবস্থায় আছে, খেলোয়াড়দের জন্য দল কি করছে জানি না। আমি সহ অনেক ছেলেদের জন্য এটি ভালো সুযোগ নিজেকে মেলে ধরার। আমরা জানি অস্ট্রেলিয়া সিরিজের দিকে তাকালে বিষয়গুলো খুব সহজ হবে না।

তিনি আরো বলেন, অধিনায়কত্বের দৃষ্টিকোণ থেকে, আপনি সর্বদা উন্নতি খুঁজবেন। এই ফরম্যাট আরেকটি সুযোগ এনে দিচ্ছে। অতীতে আমার অধিনায়কত্বের অভিজ্ঞতা আছে। আমাদের এই দলটি তারুণ্য নির্ভর। এখানে কিছু অভিজ্ঞতা আছে, তাই যতটা সম্ভব সেই সতীর্থদের উপর নির্ভর করার চেষ্টা করা হবে।

এই সফরে থাকা নিউজিল্যান্ডের কোন খেলোয়াড় টি-২০ বিশ্বকাপের দলে সুযোগ পায়নি। দলের শীর্ষ তারকাদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট। সেই সঙ্গে বায়ো-বাবলের বিষয়টিও বিবেচনা করা হয়েছে। স্কোয়াডে থাকা তিনজনের এখনো টি-২০তে অভিষেক হয়নি। আর যারা আন্তজার্তিক পর্যায়ে খেলেছে, তারা টি-২০ দলে নিয়মিত নয়।

লাথাম জানান, দেশের হয়ে খেলার সুযোগ পেয়ে তারা দারুন অনুপ্রাণিত। তিনি বলেন, দেশের হয়ে খেলার জন্য নিজেকে অনুপ্রাণিত করা বেশ সহজ। আমি ব্যক্তিগতভাবে টি-২০তে খুব বেশি সুযোগ পাইনি। তাই এটি উত্তেজনাপূর্ণ।

তিনি আরো বলেন, এমনকি অন্য ছেলেদের জন্যও একইরকম। বেশিরভাগ ছেলেরা নিউজিল্যান্ডের হয়ে টি-২০ খেলেছে কিন্তু সম্ভবত তারা যতটা চেয়েছে ততটা নয়। আমাদেরকে এটি উপভোগ করতে হবে এবং ক্রিকেটের এমন একটি ব্র্যান্ডের সঙ্গে মিশে থাকতে হবে যা আমরা বিশ্বাস করি, এই কন্ডিশনে সফল হতে পারি। আমাদের লক্ষ্য সিরিজ জয়।

‘বেশিরভাগ ছেলের এই পর্যায়ে আগের অভিজ্ঞতা আছে। দুই জন আগে স্কোয়াডে ছিল না। তাদের জন্য গ্রুপে আসাটা দারুণ একটা এক্সাইটিং ব্যাপার এবং যতটা সম্ভব স্বাভাবিক থাকার চেষ্টা করা’ বলে উল্লেখ করেন লাথাম।

তিনি আরো বলেন, গত পাঁচ দিনে আমাদের সত্যিই ভালো অনুশীলন হয়েছে। আমরা আজ শেষ অনুশীলন শেষ করবো। আমাদের প্রয়োজনীয় সবই বাংলাদেশ দিয়েছে। দারুন একটা ভালো পরিবেশ ছিল। ছেলেরা ক্রিকেটের সাথে মিশে যেতে উন্মুখ হয়ে আছে। আগামীকাল খেলার জন্য সকলেই মুখিয়ে আছে।’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –